ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

ভারতের আকাশসীমায় ইরানের বিমানে বোমাতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
ভারতের আকাশসীমায় ইরানের বিমানে বোমাতঙ্ক

ভারতের আকাশসীমা পার হওয়ার সময় ইরানের একটি বিমানে বোমাতঙ্কের তথ্য এসেছে ভারতের বিমান বাহিনীর কাছে। ইরানের বিমানটি সেসময় জরুরী অবতরণ করতে চেয়েছিলো।

তবে রাজধানীর বাইরের দুইটি বিমান বন্দরে অবতরণ করতে বলা হলে বিমানটি তা করেনি।

ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ভারতের আকাশ পেরোনোর সময় ইরানের বিমানের মধ্যে বোমা আছে বলে খবর আসে দেশটির বিমানবাহিনীর কাছে। ভারতের মাটিতে বিমানটি জরুরি অবতরণ করতে চায়। কিন্তু শেষ পর্যন্ত গন্তব্যের উদ্দেশেই যাত্রা করেছে ওই বিমান।

জানা গিয়েছে, সোমবার সকাল ৯টা ২০ মিনিট নাগাদ দিল্লি বিমানবন্দরে ফোন আসে। মাহান এয়ারের ওই বিমানটি তেহরান থেকে চিনের গুয়াংজ়ুর উদ্দেশে রওয়ানা দিয়েছিল। বিমানটিতে বোমা আছে বলেও জানানো হয়। বিমানটি তখন দিল্লির উপরে ছিল। দ্রুত সতর্ক হন দিল্লি বিমানবন্দরের কর্মীরা।  

রাজধানীতে নামতে না দিলেও ইরানের বিমানটিকে ভারত থেকে দুইটি বিকল্প সুযোগ দেওয়া হয়েছিল। জয়পুর অথবা চণ্ডীগড় বিমানবন্দরে অবতরণ করার কথা বলা হয়েছিল তাদের। কিন্তু ওই দুই শহরে নামতে চায়নি বিমানটি।

একই সঙ্গে ভারতীয় বিমানবাহিনী ইরানের বিমানে বোমাতঙ্কের খবর পেয়ে আকাশে কিছু যুদ্ধবিমান পাঠায়। তারা চিনগামী বিমানটিকে আকাশে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দীর্ঘ সময় অনুসরণ করে। অবশেষে বিমানটি চিনের আকাশসীমায় পৌঁছে গেলে ফিরে আসে তারা।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এসকে/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa