ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ায় হতাহতের ঘটনায় দোষীদের খুঁজে বের করার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
ইন্দোনেশিয়ায় হতাহতের ঘটনায় দোষীদের  খুঁজে বের করার নির্দেশ

ইন্দোনেশিয়ায় একটি ফুটবল ম্যাচ শেষে দুই দলের ভক্তদের সংঘর্ষ ও পদদলিত চারশর বেশি মানুষ হতাহতের ঘটনায় দোষীদের খুঁজে বের করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে  দেশটির সরকার। ইন্দোনেশিয়ার নিরাপত্তামন্ত্রী মাহফুদ মোহাম্মদ টেলিভিশনে দেওয়া এক ভাষণে এমনটি জানান।

 

মাহফুদ মোহাম্মদ বলেন, যারা অপরাধ করেছে তাদেরকে কয়েকদিনের মধ্যে চিহ্নিত করতে বলেছি।  তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।  

এর আগে শনিবার (১ অক্টোরব) রাতে ইন্দোনেশিয়ার পূর্ব জাভার মালাং শহরের কানজুরুহান স্টেডিয়ামে আরেমা এফসি এবং পারসেবায়া সুরাবায়ার মধ্যে ফুটবল ম্যাচ শুরু হয়। ১০টার পরপর এই দুই দলের খেলা শেষ হয়। এতে স্থানীয় ফুটবল দল আরেমা এফসি ৩-২ গোলে পারসেবায়া সুরাবায়ার কাছে হেরে যায়। ম্যাচের রেফারি বাঁশিতে চূড়ান্ত ফুঁ দেওয়ার সঙ্গে সঙ্গে আরেমা এফসির ক্ষুব্ধ সমর্থকরা চারদিক থেকে মাঠে ঢুকে পড়ে। মাঠের মাঝেই পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে আরেমার ভক্তরা। এ সময় পদদলিত হয়ে ১২৫ জনের মৃত্যু হয়।  

পুলিশ এই ঘটনাকে দাঙ্গা হিসেবে আখ্যায়িত করেছে। এতে পুলিশেরও ২ সদস্য নিহত হন।  

স্থানীয় ২৫ বছর বয়সী যুবক আন্দিকা বলেন, আমাদের একটি বার্তা হল কর্তৃপক্ষকে এই ঘটনার পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করতে।  আমরা জবাবদিহি চাই, কার দোষ?

সূত্র: এএফপি

বাংলাদেশ সময়: ১২৩২ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২২
ইআর

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad