ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে পুরো কোম্পানি দান!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে পুরো কোম্পানি দান!

জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে নিজের পুরো কোম্পানিকে দান করে দিলেন মার্কিন ব্যবসায়ী ওয়াইভোন চৌইনার্ড। তিনি মার্কিন পোশাক কোম্পানি পাতাগোনিয়ার প্রতিষ্ঠাতা।

এই কোম্পানিটি তিনি দান করেছেন জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করার জন্য।  

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ৫০ বছর আগে কোম্পানিটি যাত্রা শুরু করে। কোম্পানিটির বর্তমান মূল্য প্রায় ৩০০ কোটি ডলার। কোম্পানিটির রাজস্ব জলবায়ু সংকট মোকাবেলা, জীববৈচিত্র্য রক্ষা এবং বন্য ভূমি রক্ষার জন্য কাজে দান করা হবে। চৌইনার্ডের সঙ্গে তার স্ত্রী এবং দুই প্রাপ্তবয়স্ক সন্তানও মহৎ উদ্দেশ্যে পোশাক কোম্পানিতে থাকা তাদের শেয়ারও জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে দান করেছেন।  

এ নিয়ে একটি চিঠি লিখেছেন চৌইনার্ড। ওই চিঠির শিরোনামে বলা হয়, পৃথিবী এখন আমাদের একমাত্র শেয়ারহোল্ডার। চিঠিটি পাতাগোনিয়ার ওয়েবসাইটে রাখা হয়েছে।  
 
ওই চিঠিতে তিনি লেখেন, যদি একটি উন্নত গ্রহের কোনো আশা থাকে তাহলে আমাদের কাছে থাকা সম্পদ দিয়ে যা করা যায় তাই করতে হবে। এই আমরা করতে পারি।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।