ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

রুশ নিয়ন্ত্রিত কারাগারে হামলার কথা অস্বীকার ইউক্রেনের 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
রুশ নিয়ন্ত্রিত কারাগারে হামলার কথা অস্বীকার ইউক্রেনের 

রাশিয়ার সেনাবাহিনী ও তাদের মিত্রদের দখলে থাকা ইউক্রেনের দোনেৎস্কের ওলেনিভকা শহরে একটি কারাগারে হামলার ঘটনায় অন্তত ৪০ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দির মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ৭০ জন।

এ হামলার জন্য ইউক্রেনকে দায়ী করেছে রাশিয়া। তবে কিয়েভ এই অভিযোগ অস্বীকার করেছে।  

ইউক্রেনের সেনাবাহিনীর জেনারেল স্টাফের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ইউক্রেনের সশস্ত্র বাহিনীর দ্বারা বেসামরিক অবকাঠামো এবং জনসংখ্যার ওপর হামলার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। রাশিয়ান শত্রুরা যুদ্ধের প্রকৃত তথ্য লুকাতে তাদের প্রচারণা পদ্ধতি ব্যবহার করেই যাচ্ছে।  

একটি টুইট বার্তায় ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা বলেন,  ওলেনিভকাতে একটি সংশোধনাগারে গোলাবর্ষণ করে আরেকটি ভয়ঙ্কর যুদ্ধাপরাধ করেছে রাশিয়া। সেখানে ইউক্রেনীয় যুদ্ধবন্দিরা ছিল। রাশিয়াকে সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য আমি সব অংশীদারদের প্রতি আহ্বান জানাই।

এর আগে একটি বিবৃতিতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, যুক্তরাষ্ট্রের তৈরি ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয় ওলেনিভকাতে। সেখানে  আজভ ব্যাটালিয়নের যোদ্ধাসহ ইউক্রেনের অন্যান্য যুদ্ধবন্দীরা ছিল।  

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। শুক্রবার (২৯ জুলাই) ১৫৬ তম দিনে গড়িয়েছে এই যুদ্ধ।  এ সময়ে ইউক্রেনের পূর্বাঞ্চলীয় প্রদেশ লুহানস্ক, ইউক্রেনের দুই বন্দর শহর খেরসন ও মারিউপোল, দোনেৎস্ক প্রদেশের শহর লিয়াম, মধ্যাঞ্চলীয় প্রদেশ জাপোরিঝিয়ার আংশিক এলাকার দখল নিয়ে রুশ বাহিনী।  

সূত্র: সিএনএন

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২ 
ইআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa