ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

মাঝ আকাশে যুদ্ধবিমান ভেঙে দুই পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০২২
মাঝ আকাশে যুদ্ধবিমান ভেঙে দুই পাইলট নিহত

ভারতে একটি যুদ্ধবিমান মাঝ আকাশে ভেঙে গিয়ে দুই পাইলটের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ৯টার দিকে রাজস্থানের বারমার জেলায় এ দুর্ঘটনা ঘটে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, আকস্মিকভাবেই মাঝ আকাশে মিগ ২১ প্রশিক্ষণ বিমানটি ভেঙে যায়। এতে থাকা পাইলটদের শরীর টুকরো টুকরো হয়ে গেছে।

বারমারের জেলা প্রশাসক লোক বান্দু এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বারমারের ভিমদা গ্রামে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে যুদ্ধবিমানটির ধ্বংসাবশেষ পড়ে আছে।

খবরে আরও বলা হয়, বিশেষ প্রশিক্ষণের অংশ হিসেবে রাতের আকাশে উড্ডয়ন করেছিল যুদ্ধবিমানটি। বিধ্বস্ত হওয়ার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিমান বাহিনীর কর্মকর্তারা।

ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে। দুর্ঘটনার কারণ পরিষ্কার নয়।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এ ঘটনার পর বিমান বাহিনী প্রধানের সঙ্গে কথা বলেছেন। টুইটারে দেওয়া পোস্টে তিনি বলেন, রাজস্থানের বারমারের কাছে বিমান বাহিনীর মিগ ২১ প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় দুই বিমানযোদ্ধার মৃত্যুতে আমি গভীরভাবে মর্মাহত।

সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময় : ০৯০৬ ঘণ্টা, ২৯ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa