ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রস্তুত উ.কোরিয়া 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রস্তুত উ.কোরিয়া  উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন জানিয়েছেন,  যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে যেকোনো যুদ্ধের জন্য তার দেশ প্রস্তুত। পাশাপাশি দক্ষিণ কোরিয়াকে ‘নির্মূল’ করার হুমকি দিয়েছেন তিনি।

কোরীয় যুদ্ধ অবসানে স্বাক্ষরিত চুক্তির ৬৯তম বার্ষিকী উপলক্ষে দেওয়া বক্তৃতায় কিম জং উন এসব কথা বলেন।  

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ বৃহস্পতিবার (২৮ জুলাই) এ তথ্য জানিয়েছে।  

বক্তৃতায় কিম জং উন বলেন, মার্কিন সাম্রাজ্যবাদীরা দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষকে উত্তর কোরিয়ার বিরুদ্ধে একটি আত্মঘাতী সংঘর্ষের দিকে ঠেলে দিচ্ছে
 
উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা বলেন, আমাদের সশস্ত্র বাহিনী যেকোন সঙ্কট মোকাবেলায় সাড়া দিতে পুরোপুরি প্রস্তুত।  আমি আবারও স্পষ্ট করে দিচ্ছি যে উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের সাথে যেকোনো সামরিক সংঘর্ষের জন্য পুরোপুরি প্রস্তুত।

কিম আরও বলেন, দক্ষিণ কোরিয়ার সরকার এবং দেশটির সামরিক গুন্ডারা আমাদের সামরিকভাবে মোকাবিলা করার কৌশল তৈরি করছে। এই ধরনের যেকোনো বিপজ্জনক প্রচেষ্টা প্রতিহত করে অবিলম্বে আমাদের শক্তিশালী বাহিনীর মাধ্যমে শাস্তি দেওয়া হবে এবং (প্রেসিডেন্ট) ইউন সুক ইওলের সরকার ও তার সেনাবাহিনীকে নির্মূল করা হবে।

চলতি বছর কিম রেকর্ডসংখ্যক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছেন এবং ২০১৭ সালের পর থেকে দেশটি হয়তো প্রথমবারের মতো পারমাণবিক পরীক্ষা চালাতে পারে বলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa