ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আবেকে গুলি করা সেই ব্যক্তির বাড়িতে মিলল বিস্ফোরক 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
আবেকে গুলি করা সেই ব্যক্তির বাড়িতে মিলল বিস্ফোরক  তাৎসুইয়া ইয়ামাগামি (৪১)

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলি করে হত্যা করা হয়েছে। শুক্রবার ( ০৮ জুলাই) দেশটির পশ্চিমাঞ্চলীয় নারা শহরে প্রচার কর্মসূচিতে বক্তব্য দেওয়ার সময় আবেকে লক্ষ্য করে গুলি চালানো হয়।

 

এ ঘটনায় তাৎসুইয়া ইয়ামাগামি (৪১) নামে এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ।  স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ওই সন্দেহভাজন হামলাকারীর বাড়িতে বিস্ফোরক পেয়েছে পুলিশ।  

স্থানীয় গণমাধ্যম বলছে, আবের ওপর অসন্তুষ্ট ছিলেন ইয়ামাগামি। সাবেক নৌবাহিনীর সদস্য তাৎসুইয়া ইয়ামাগামি হাতে তৈরি বন্দুক দিয়ে আবেকে লক্ষ্য করে গুলি চালান। হামলার পর বন্দুকধারী ইয়ামাগামি ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা না করেননি। ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়।  

গুলিবিদ্ধ হওয়ার পরই লুটিয়ে পড়েন আবে। পরে তাকে একটি স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। গুলিবিদ্ধ হওয়ার পর প্রকাশিত ছবিতে শিনজো আবেকে রক্তাক্ত দেখা গেছে।  

জাপানে বন্দুক সহিংসতার ঘটনা বিরল। কেননা, দেশটিতে হ্যান্ডগান নিষিদ্ধ। জাপানের সবচেয়ে দীর্ঘ মেয়াদী প্রধানমন্ত্রী ছিলেন শিনজো আবে। তিনি ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে ২০০৬ সালেও জাপানের প্রধানমন্ত্রী হন শিনজো আবে। তবে অসুস্থতার জন্য ২০০৭ সালে দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
ইআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ