ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ক্যান সংগ্রহ করে বিশ্বরেকর্ড গড়লেন তিনি 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
ক্যান সংগ্রহ করে বিশ্বরেকর্ড গড়লেন তিনি  ক্যান সংগ্রহ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন ইতালির বাসিন্দা ক্রিশ্চিয়ান ক্যাভালেটি

কোমল পানীয় পেপসির ক্যান সংগ্রহ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন ইতালির বাসিন্দা ক্রিশ্চিয়ান ক্যাভালেটি। বিশ্বের প্রায় সব মহাদেশ থেকে ১২ হাজার ৪০০টি পেপসির ক্যান সংগ্রহ করেছেন তিনি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।  

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়, ক্রিশ্চিয়ান ক্যাভালেটি ইতালির মিলান শহরে জন্মগ্রহণ করেন। তার সিন্থেটিক জৈব রসায়ন বিষয়ে ডিগ্রি রয়েছে। বর্তমানে তিনি একটি স্থানীয় টেক্সটাইল ফার্মের সাইট ম্যানেজার হিসেবে কাজ করেন।  

 ৫২ বছর বয়সী ক্রিশ্চিয়ান ২০০৪ সালে ৪ হাজার ৩৯১টি ক্যান সংগ্রহ করে প্রথমবারের মতো বিশ্বরেকর্ড গড়েছিলেন। চলতি বছর নিজের করা আগের রেকর্ড ভাঙলেন তিনি।  

 গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ জানায়, ১৯৭০ সালের জন্মগ্রহণ করা ক্যাভালেটি ১৯৭৯ সালের এ জুন থেকে ক্যান জমানো শুরু করেন। এই কাজে ক্রিশ্চিয়ান ক্যাভালেটিকে সাহায্য করেন তার ভাই এডোয়ার্দো।  

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস 

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।