ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের প্যারেডে হামলায় সন্দেহভাজন আটক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের প্যারেডে হামলায় সন্দেহভাজন আটক রবার্ট ই ক্রিমো

যুক্তরাষ্ট্রে শিকাগোর কাছে ইলিনয়ের হাইল্যান্ড পার্কে স্বাধীনতা দিবসের প্যারেডে বন্দুক হামলার ঘটনায় এক সন্দেহভাজনকে আটক করেছে স্থানীয় পুলিশ।

স্বাধীনতা দিবসে পার্কটিতে কুচকাওয়াজ অনুষ্ঠিত হচ্ছিল।

এ সময় হামলা চললে ৬ জন নিহত হন। খবর বিবিসির।

মঙ্গলবার (৫ জুলাই)  প্রতিবেদনে বলা হয়েছে, ওই সন্দেহভাজনের নাম রবার্ট ই ক্রিমো (২২)। ঘটনার পর ধাওয়া করে তাকে আটক করে মার্কিন পুলিশ।

সোমবার (৪ জুলাই) কুচকাওয়াজ চলার সময় বন্দুকধারী রবার্ট পাশের একটি ভবনের ছাদে উঠে উচ্চ ক্ষমতার একটি রাইফেল থেকে দর্শকদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালান। আকস্মিক এ হামলায় অনুষ্ঠান থেমে যায়। এ সময় ৬ জন নিহত, আহত হন ৩১ জন।

পুলিশের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বলা হয়েছে, রবার্টকে সন্দেহভাজন হিসেবে আটক করলেও আমাদের বিশ্বাস তিনিই এ হামলা চালিয়েছেন। হামলার ঘটনায় দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এদিকে, বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছেন, হামলা পরবর্তী সময় রবার্টকে চিহ্নিত করতে পেরেছিল হাইল্যান্ড পার্ক পুলিশ। তার হাতে উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি স্বয়ংক্রিয় বন্দুক ছিল।

হাইল্যান্ড পার্ক পুলিশ কমান্ডার ক্রিস ওনিল জানিয়েছে, হামলাস্থলের কাছাকাছি একটি ব্যবসায় প্রতিষ্ঠানের ছাদে কিছু আলামত পাওয়া গেছে। যা নির্দেশ করে সেখান থেকেই হামলাটি করা হয়েছিল।

লেক কাউন্টির মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি বলেন, আমাদের আনন্দের দিন শোকের হয়ে গেল। অনেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সোমবার স্থানীয় সময় সকাল সোয়া ১০টার দিকে হাইল্যান্ড পার্কের কুচকাওয়াজস্থলে প্রথমে দুটি গুলির শব্দ পাওয়া যায়। এরপর অনবরত ২০ থেকে ৩০ গুলির আওয়াজ পাওয়া যায়। লোকজন ছোটাছুটি করতে শুরু করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের নেয়।

বন্দুক নিয়ন্ত্রণ আইন পাসের পর যুক্তরাষ্ট্রে প্রথম এ হামলার ঘটনা ঘটলো। ন্যক্কারজনক এ হামলার ঘটনায় প্রেসিডেন্ট জো বাইডেন চমকে গেছেন বলে জানিয়েছে হোয়াইট হাউস।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ৫ জুলাই, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa