ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

টাইফুনের কবলে দক্ষিণ চীন সাগরে জাহাজডুবি, নিখোঁজ ২৭ 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুলাই ২, ২০২২
টাইফুনের কবলে দক্ষিণ চীন সাগরে জাহাজডুবি, নিখোঁজ ২৭  প্রতীকী ছবি

টাইফুনের কবলে পড়ে দক্ষিণ চীন সাগরে জাহাজডুবির ঘটনায় কমপক্ষে ২৭ ক্রু সদস্য নিখোঁজ হয়েছেন। শনিবার (০২ জুলাই) এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে উদ্ধারকারী বাহিনী। কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হংকং গভর্নমেন্ট ফ্লাইং সার্ভিসের তথ্য অনুযায়ী,  ইঞ্জিনিয়ারিং জাহাজটি হংকং থেকে ১৬০ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে ছিল। টাইফুনের কবলে পড়ে জাহাজটি দুই টুকরো হয়ে গেছে। জাহাজটিতে ৩০ ক্রু সদস্য ছিল।

স্থানীয় সময় দুপুর ৩টা পর্যন্ত তিনজনকে উদ্ধার করা হয়েছে। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে।  

হংকং সরকারের একটি বিবৃতিতে বলা হয়, জীবিত ব্যক্তিরা জানিয়েছেন, হেলিকপ্টার আসার আগেই অন্য ক্রু সদস্যরা ঢেউয়ে ভেসে গেছেন।

টাইফুন চাবার উৎপত্তিস্থল দক্ষিণ চীন সাগরে। শনিবার বিকেলে দক্ষিণ চীনের গুয়াংডং প্রদেশে এটি আঘাত হানে।  

হংকং সরকার স্থানীয় সময় শনিবার ৭টা ২৫ মিনিটে জাহাজডুবির ঘটনা জানতে পারে। টাইফুন চাবার উৎপত্তিস্থলেই ছিল জাহাজটি। সেখানকার প্রতিকূল আবহাওয়া উদ্ধারকাজ আরও কঠিন করে দিচ্ছে।  

কর্তৃপক্ষ জানায়, জাহাজটি যেখানে ডুবে যায় সেখানে প্রতিঘণ্টায় ১৪৪ কিলোমিটার বেগে বাতাস বইছিল এবং ১০ মিটার উচ্চতার ঢেউ ছিল।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৬২২ ঘন্টা, জুলাই ০২, ২০২২
ইআর

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa