ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উ. কোরিয়া থেকে চীনে ভেসে আসছে করোনা! 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জুন ১০, ২০২২
উ. কোরিয়া থেকে চীনে ভেসে আসছে করোনা!  ডান্ডং শহরের যালু নদী

উত্তর কোরিয়া থেকে করোনাভাইরাস বাতাসে ভেসে চীনে প্রবেশ করছে। আর এ শঙ্কা থেকে উত্তর কোরিয়ার সীমান্তবর্তী চীনের ডান্ডং শহরের বাসিন্দাদের জানালা লাগিয়ে রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

 

মার্কিন সংবাদমাধ্যম ভাইসের প্রতিবেদনে বলা হয়,  ডান্ডং শহরকে উত্তর কোরিয়া থেকে আলদা করেছে যালু নদী। এই নদীটি কয়েকশ মিটার প্রশস্ত।  শহরটিতে এতদিন করোনার সংক্রমণ ছিল না। তবে সম্প্রতি সেখানে ভাইরাসটির সংক্রমণ বেড়েছে। কী কারণে হঠাৎ শহরটিতে করোনার সংক্রমণ বেড়েছে তার কারণ এখনো শনাক্ত করতে পারেনি স্থানীয় কর্তৃপক্ষ।   

করোনা বাতাসে ভেসে আসতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে ইউনিভার্সিটি অব হংকংয়ের ভাইস প্রফেসর ড. লিও পুন বলেন,  ভাইরাসটি এতদূর ভেসে যেতে পারে এমনটি শুনিনি কখনো।

প্রসঙ্গত,  করোনাভাইরাসের মহামারির শুরু থেকে ‘জিরো কোভিড নীতি’ নিয়েছে চীন। করোনা পরীক্ষা ও চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য চলতি বছর ৫২ বিলিয়ন ডলারের বেশি ব্যয় করবে চীন। এতে বিশ্বের ৩ হাজারটির মতো কোম্পানি উপকৃত হবে।  

সূত্র: এনডিটিভি 

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুন ১০,২০২২
ইআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।