ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

উত্তর কোরিয়া যা-ই করুক, আমরা প্রস্তুত: বাইডেন 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মে ২২, ২০২২
উত্তর কোরিয়া যা-ই করুক, আমরা প্রস্তুত: বাইডেন  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনকে ‘হ্যালো’ বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।  মার্কিন প্রেসিডেন্ট হিসেবে প্রথম এশিয়া সফরে এসে দক্ষিণ কোরিয়া থেকে জাপান যাওয়ার প্রাক্কালে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ সব কথা বলেন।

রোববার(২২ মে) বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।  

উত্তর কোরিয়া পাঁচ বছরের মধ্যে প্রথমবার পারমাণবিক অস্ত্র পরীক্ষা করতে যাচ্ছে এমন উদ্বেগের মধ্যেই বাইডেন এশিয়া সফর করছেন। যদিও মার্কিন প্রেসিডেন্ট বলছেন, পিয়ংইয়ংয়ের পারমাণবিক পরীক্ষা নিয়ে তিনি মোটেও ‘উদ্বিগ্ন নন’।

এর আগে মার্কিন গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে বলা হয়, বাইডেনের দক্ষিণ কোরিয়া সফরের সময় উত্তর কোরিয়া পারমাণবিক পরীক্ষা চালাতে পারে।  

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছিলেনন, বাইডেনের সফরের সময় উত্তর কোরিয়া পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালাবে বলে জানিয়েছেন আমাদের গোয়েন্দারা।  

এ নিয়ে সাংবাদিকদের বাইডেন বলেন, উত্তর কোরিয়া যা-ই করুক, আমরা তার জন্য প্রস্তুত।  
 
এদিকে শনিবার (২১ মে) বাইডেন বলেছিলেন, কোভিড-১৯ টিকা সরবরাহসহ উত্তর কোরিয়াকে যুক্তরাষ্ট্র অনেকগুলো প্রস্তাব দিলেও পিয়ংইয়ংয়ের কাছ থেকে কোনো ধরনের সাড়া পায়নি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে প্রথমদিকে উত্তর কোরিয়ার সঙ্গে একের পর এক হুমকি বিনিময় হয়। পর দুই দেশের মধ্যে শীর্ষ সম্মেলন, এমনকি কিমের সঙ্গে ট্রাম্পের পত্র বিনিময়ও হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ২২, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa