ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

আন্তর্জাতিক

উ.কোরিয়ায় বাড়ছে ‘জ্বরে’আক্রান্ত রোগী, কর্মকর্তাদের ‘অপরিপক্ক’ বললেন কিম 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ১৮, ২০২২
উ.কোরিয়ায় বাড়ছে ‘জ্বরে’আক্রান্ত রোগী, কর্মকর্তাদের ‘অপরিপক্ক’ বললেন কিম  উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন

উত্তর কোরিয়ায় করোনা মহামারি ছড়িয়ে পড়া এবং সেটি মোকাবিলায় কর্মকর্তাদের নেওয়া পদক্ষেপকে অপরিপক্ক বলে সমালোচনা করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। একইসঙ্গে সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে নিষ্ক্রিয়তারও অভিযোগ এনেছেন তিনি।

 

বুধবার (১৮ মে) দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এই তথ্য সামনে এনেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম কেসিএনএ জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সভায় সভাপতিত্ব করেন কিম জং উন। সেখানে তিনি বলেন, সংকট মোকাবিলায় রাষ্ট্রীয় ক্ষমতার অপরিপক্কতা মহামারির বিরুদ্ধে লড়াই করার ক্ষেত্রে জটিলতা এবং কষ্ট বাড়িয়েছে।

উত্তর কোরিয়ায় প্রতিদিনই জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। একই সঙ্গে বাড়ছে প্রাণহানির সংখ্যাও। তবে করোনা শব্দটি ব্যবহার করে সরকারিভাবে কোনো তথ্য সামনে আনছে না উত্তর কোরিয়ার সরকার।

রয়টার্স বলছে, উত্তর কোরিয়াজুড়ে জ্বরে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। বুধবার পূর্ব এশিয়ার এই দেশটিতে নতুন করে জ্বরে আক্রান্ত হয়েছেন আরও ২ লাখ ৩২ হাজার ৮৮০ জন। তাদের মধ্যে ঠিক কতজন করোনায় আক্রান্ত হয়েছেন, সে ব্যাপারে বিস্তারিত জানায়নি কিম প্রশাসন।

অন্যদিকে জ্বরে আক্রান্ত হয়ে দেশটিতে নতুন করে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে উত্তর কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ জনে। তবে মৃত এসব ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন কি না তা জানায়নি উত্তর কোরিয়া। অবশ্য করোনা সংক্রমণের কারণেই মৃতের সংখ্যা বাড়ছে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, মে ১৭, ২০২২ 
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa