ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনের ৪৪৩১ আবাসিক ভবন ধ্বংস-ক্ষতিগ্রস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
ইউক্রেনের ৪৪৩১ আবাসিক ভবন ধ্বংস-ক্ষতিগ্রস্ত

ইউক্রেনে আগ্রাসন শুরুর পর গোলাবর্ষণ ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে রুশ সেনারা। এতে ইউক্রেন কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

দেশটির অনেক অঞ্চল এখন রুশ সেনাদের নিয়ন্ত্রণে। মঙ্গলবার (২২ মার্চ) ২৭ দিনের মতো যুদ্ধ চলছে।  

ইউক্রেনের জরুরি পরিষেবার বরাত দিয়ে নেক্সটা টিভি জানায়, ইউক্রেনে ২৪ ফেব্রুয়ারি রুশ হামলা শুরুর পর এখন পর্যন্ত অন্তত ৪ হাজার ৪৩১টি আবাসিক ভবন ধ্বংস ও ক্ষতিগ্রস্ত হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার আগ্রাসন শুরুর পর থেকে ইউক্রেনের ৬৫১টি আবাসিক ভবন সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে গেছে। এছাড়া প্রায় ৩ হাজার ৭৮০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।  

যুদ্ধে ২৬ হাজার রুশ সেনা হতাহত 
মস্কোর প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পূর্বে-অপ্রকাশিত পরিসংখ্যান অনুসারে, চার সপ্তাহ আগে রুশ আগ্রাসন শুরুর পর থেকে ইউক্রেন যুদ্ধে প্রায় ১০ হাজার রুশ সেনা ইতোমধ্যেই নিহত হয়েছে।

ক্রেমলিনপন্থি ট্যাবলয়েডের বরাতে ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনে ৯ হাজার ৮৬১ জন রুশ সেনা নিহত হয়েছে এবং ১৬ হাজার ১৫৩ জন আহত হয়েছে।  

তবে কিয়েভ দাবি করে, ইউক্রেন যুদ্ধে ১৪ হাজারের বেশি রুশ সেনা নিহত হয়েছে। অনেক সেনার মরদেহ বিভিন্ন স্থানে স্তূপ করে রাখা হয়েছে। সহকর্মীদের সেই মরদেহ উদ্ধারে এগিয়ে আসছে না রুশ সেনারা।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।