ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সেই নারীকে ‘বিশ্বাসঘাতক’ বললেন আরেক সাংবাদিক! 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
সেই নারীকে ‘বিশ্বাসঘাতক’ বললেন আরেক সাংবাদিক! 

ইউক্রেন যুদ্ধ বন্ধ করার আহ্বান জানিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় টিভি চ্যানেলে লাইভ নিউজের মধ্যে প্ল্যাকার্ডে ‘নো ওয়ার’ লিখে প্রতিবাদ করেছিলেন নারী সাংবাদিক ম্যারিনা ওভস্যানিকোভা। এই ঘটনায় বিশ্বজুড়ে প্রশংসিত হন তিনি।

ওই ঘটনার পর তাকে কয়েক ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে রুশ কর্তৃপক্ষ। এবার সেই সংবাদকর্মীকে বিশ্বাসঘাতক বললেন রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের সংবাদ বিভাগের প্রধান কিরিল ক্লেমেনভ।  

ম্যারিনা ওভস্যানিকোভার সমালোচনা করে কিরিল বলেন, ‘ভেতরের আবেগের বহিঃপ্রকাশ এক বিষয়, আর বিশ্বাসঘাতকতা আরেক বিষয়’। ম্যারিনা পরিকল্পিতভাবেই এমনটা করেছেন বলে দাবি করেছেন এই রুশ সাংবাদিক।  

রুশ গণমাধ্যম প্রধানের দাবি, অন্য কারও উপঢৌকনের আশায় তিনি সব রাশিয়ানের সঙ্গে ঠাণ্ডা মাথায় বেইমানি করেছেন। তবে কোনো দেশের নাম তিনি উল্লেখ করেননি।

লাইভ সংবাদে ম্যারিনা প্ল্যাকার্ডে শুধু ‘যুদ্ধ চাই না’ বলেই থামেননি। তিনি আরও লিখেছিলেন, ইউক্রেন অভিযান সম্পর্কে রুশ গণমাধ্যম যে খবর দিচ্ছে তাও মিথ্যা। এই ঘটনায় তাকে আটক এবং ৩০ হাজার রুবল জরিমানা করা হয়।  

প্রসঙ্গত, ইউক্রেনের ২৬ দিন ধরে হামলা চালিয়ে যাচ্ছে রুশ সেনারা। এই হামলায় বহু হতাহত ও বাস্তুচ্যুত হয়েছে। রুশ আগ্রাসন ঠেকাতে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইউক্রেনের সেনারা।  

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।