ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

ওমিক্রন এবার সৌদি আরবে 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
ওমিক্রন এবার সৌদি আরবে 

করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন প্রথম শনাক্ত হয় দক্ষিণ আফ্রিকায়। এরপর ইউরোপ, অ্যামেরিকা ও এশিয়ার বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

এবার মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে সৌদি আরবে একজনের শরীরে শনাক্ত হলো ওমিক্রন।  

বার্সা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবে দক্ষিণ আফ্রিকা ফেরত একজনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এ তথ্য জানান।  

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, সৌদি আরবে করোনার ওমিক্রন ধরন শনাক্ত হওয়া ব্যক্তিকে আইসোলেশনে রেখে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে গত সপ্তাহে ওমিক্রনের বিস্তাররোধে আফ্রিকার সাত দেশের ওপর সাময়িক ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে সৌদি আরব। তবে দক্ষিণ আফ্রিকার সঙ্গে তাদের বিমান যোগাযোগ অব্যাহত রয়েছে।  

ওমিক্রনের সংক্রমণরোধে এরই মধ্যে সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাত। সাত দেশ হলো- দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লিসোথো ও এসওয়াতিনি।

এর আগে করোনার নতুন এই ধরনের সংক্রমণ ঠেকাতে বিশ্বের প্রথম দেশ হিসেবে ইসরায়েল বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa