ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

তৃণমূল-কংগ্রেস পাশাপাশি!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
তৃণমূল-কংগ্রেস পাশাপাশি!

বিরোধী ঐক্যের কথা বললেও ভারতের লোকসভার শীতকালীন অধিবেশনের প্রথম থেকেই কংগ্রেসের সঙ্গে দূরত্ব বজায় রেখেছে তৃণমূল। এমনকি সাংসদ সাসপেনশন নিয়েও ‘একলা চলো’ নীতি গ্রহণ করেছিল তৃণমূল।

 

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানানো হয়, বুধবার নিজেদের দুই সাংসদের সাসপেনশনের প্রতিবাদে সংসদে গান্ধী মূর্তির সামনে ধরনায় বসার কথা ছিল তৃণমূলের। অপরদিকে, কংগ্রেসেরও গান্ধী মূর্তির সামনে বিক্ষোভ প্রদর্শনের কথা ছিল। এই আবহে নিজ নিজ পথে হেঁটেও পাশাপাশি এলেন রাহুল গান্ধী এবং সৌগত রায়রা।

অধিবেশনের শুরু থেকেই বিরোধীদের ঐক্যবদ্ধ করতে রাজ্যসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা মল্লিকার্জুন খার্গে বৈঠক ডাকেন। তবে বিরোধীদের সেই বৈঠকে তৃণমূল যোগ দেয়নি। পরে মঙ্গলবার বিরোধীদের নিয়ে ডাকা শেষ বৈঠকে তৃণমূলকে ডাকাই হয়নি। উল্টো তৃণমূলের তরফে অন্য দলের সাসপেন্ড হওয়া ১০ সাংসদকে তাদের ধরনায় যোগ দেওয়ার আহ্বান জানান। তবে আজকে ধরনায় যোগ দিলেও কংগ্রেসের পথে হেঁটে সংসদ বয়কট করবে না বলে জানিয়েছে ঘাসফুল শিবির।

এদিকে, কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খার্গে বলেন, ‘আমরা রাজ্যসভার ১২ জন বিরোধী সদস্যের সাসপেনশন প্রত্যাহার করার দাবি জানাচ্ছি। আমরা বৈঠক করবো এবং ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ করব। ’ 

লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীও বলেন, ‘যতদিন রাজ্যসভার ১২ জন বিরোধী সদস্যের সাসপেনশন প্রত্যাহার না করা হবে, ততদিন সংসদের বাইরে আমাদের ধর্না জারি থাকবে। ’


বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।