ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

আন্তর্জাতিক

করোনার নতুন ধরন ওমিক্রন

ইসরায়েলে বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
ইসরায়েলে বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা

বিদেশিদের জন্য দেশের দরজা বন্ধ করছে ইসরায়েল। আর ইসরায়েলের নাগরিকরা বিদেশ থেকে দেশে এলে বাধ্যতামূলকভাবে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে।

করোনার নতুন ধরন ওমিক্রন ঠেকাতে এ উদ্যোগ নিয়েছে দেশটি।

ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এক বিবৃতিতে জানিয়েছেন, আগামী ১৪ দিনের জন্য তারা বিদেশিদের প্রবেশ বন্ধ করে দিচ্ছেন।

জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলের প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলই প্রথম দেশ, যারা ওমিক্রন ঠেকাতে এরকম চরম ব্যবস্থা নিল।

ইসরায়েলে ইতোমধ্যেই একজন ওমিক্রন ভাইরাসে আক্রান্ত। আরও সাতজন এই ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। তারা সবাই কোয়ারেন্টিনে আছেন। করোনার এই নতুন প্রজাতির ভাইরাস পাঁচগুণ বেশি সংক্রামক বলেও মনে করা হচ্ছে।  

ইসরায়েলের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রায় প্রতিটি দেশেই করোনার এই নতুন ভাইরাস ঢুকে পড়েছে। বিশেষজ্ঞরা বলছেন, ভ্যাকসিন এই ভাইরাসকে আটকাতে পারবে, কিন্তু কতটা আটকাবে তা তারা জানেন না।  

তিনি আরও বলেন, দক্ষিণ আফ্রিকা থেকে এই ভাইরাসের সংক্রমণ শুরু। এখন তা ইউরোপের বিভিন্ন দেশে ছড়িয়েছে। যুক্তরাজ্য, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ইটালিতে এই ভাইরাসে মানুষ আক্রান্ত হয়েছেন। হংকংয়েও হয়েছেন।

ইসরায়েলে এখন এই ভাইরাসে আক্রান্তদের সংস্পর্শে কারা এসেছিলেন, তা খোঁজ করে দেখা হচ্ছে। এর জন্য কাউন্টার-টেররিজম ফোন ট্র্যাকিং প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

বাংলাদেশে সময়: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa