ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রেনের ধাক্কায় একসঙ্গে ৩ হাতির মৃত্যু

অনলাইন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
ট্রেনের ধাক্কায় একসঙ্গে ৩ হাতির মৃত্যু

ভারতের তামিলনাড়ুতে রেললাইন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় একসঙ্গে তিন হাতির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন স্ত্রী হাতি এবং অন্য দুটি তার শাবক।

শনিবার (২৭ নভেম্বর) ভারতীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দু এ তথ্য জানিয়েছে।  

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার রাতে তামিলনাড়ুর নাভাক্কারাই এলাকায় দুই শাবককে নিয়ে রেললাইন পার হওয়ার চেষ্টা করছিল একটি স্ত্রী হাতি। ওই সময় দ্রুতগতিতে থাকায় বেঙ্গালুরু–চেন্নাই এক্সপ্রেস ট্রেন থামানো সম্ভব হয়নি। ফলে ট্রেনের ধাক্কায় মুহূর্তেই একসঙ্গে তিন হাতির মৃত্যু হয়।

খবর পেয়ে রেল ও বন দপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। হাতি তিনটির মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় ওই এলাকায় শোরগোল পড়ে গেছে। ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসে পালাক্কাড় এবং কোয়েম্বাটুরের মাঝখানে ট্রেনের ধাক্কায় প্রাণ হারায় একটি হাতি। ২০১৬ সালেও মাদুক্কারাইতে ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু হয়েছিল। এবার তামিলনাড়ুতে ট্রেনের ধাক্কায় একসঙ্গে তিন হাতির মৃত্যু হলো।

সূত্র: দ্য হিন্দু

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।