ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় গান্ধীমূর্তির গলা কাটার চেষ্টা!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
অস্ট্রেলিয়ায় গান্ধীমূর্তির গলা কাটার চেষ্টা!

অস্ট্রেলিয়ার মেলবোর্নে গান্ধীমূর্তি স্থাপনের পরই মূর্তির গলা কাটার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

জড়িতদের ধরতে মাঠে নেমেছে গোয়েন্দা সদস্যরা।   

এর আগে শুক্রবার (১২ নভেম্বর) মেলবোর্নের অদূরে অস্ট্রেলিয়ান-ইন্ডিয়ান কমিউনিটি সেন্টারে মূর্তিটি স্থাপন করা হয়।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। তার সঙ্গে ছিলেন শিক্ষামন্ত্রী অ্যালেন টাজ, ভিক্টোরিয়া রাজ্যের বিরোধীনেতা ম্যাথিউ গাই, ভারতের কনসুলেট জেনারেল রাজ কুমার।  

জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভেলের প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়া সরকারকে ব্রোঞ্জের তৈরি গান্ধীমূর্তিটি উপহার দেয় ভারত সরকার। পূর্ণ দৈর্ঘ্যের ব্রোঞ্জ মূর্তিটি কালো রঙের।

ভিক্টোরিয়ার পুলিশ জানায়, শুক্রবার উদ্বোধনের পরপরই দুর্বৃত্তরা মূর্তিটির ওপর হামলা চালায়। রীতিমতো যন্ত্রপাতি নিয়ে এসে মূর্তির গলাকাটার চেষ্টা করা হয়। যদিও শেষপর্যন্ত তারা সফল হয়নি। মূর্তির ক্ষতি হয়েছে অবশ্য। গলার কাছে স্পষ্ট কাটা চিহ্ন রয়েছে।

পুলিশ আরও জানায়, গোয়েন্দারাও তদন্তে নেমেছেন। দ্রুত অপরাধীদের আটক করা সম্ভব হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, অস্ট্রেলিয়া মিশ্র সংস্কৃতির দেশ। সব ধরনের মানুষ একত্রে এখানে বাস করেন। সবাই সবার সংস্কৃতিকে স্বীকৃতি দেয়। যারা একাজ করেছে, তাদের ছাড় দেওয়া হবে না।

ভিক্টোরিয়ায় ভারতীয় অ্যাসোসিয়েশনের প্রধান সূর্যপ্রকাশ সোনি বলেন, ভারতীরা এই ঘটনায় অত্যন্ত কষ্ট পেয়েছে। আশা করছি, প্রশাসন দ্রুত হামলাকারীদের ধরতে পারবে।  

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।