ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

লন্ডনে গাড়ি বিস্ফোরণে নিহত ১, গ্রেফতার ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
লন্ডনে গাড়ি বিস্ফোরণে নিহত ১, গ্রেফতার ৩

ঢাকা: লন্ডনের লিভারপুলের ওমেন্স হাসপাতালের বাইরে গাড়ি বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় সন্দেহভাজন ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। দেশটির সন্ত্রাসবাদ আইনে তাদের গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, রোববার (১৪ নভেম্বর) স্থানীয় সময় বেলা ১১টার দিকে ওমেন্স হাসপাতাল থেকে এক রোগীকে নিয়ে রওনা করার পরপরই ট্যাক্সিটি বিস্ফোরিত হয়। এতে গাড়িতে থাকা যাত্রী নিহত হন এবং চালক আহত হয়েছেন। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

দেশটির গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, শহরের কেনসিংটন এলাকায় ২৯, ২৬ ও ২১ বছর বয়সী তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, বিস্ফোরণের কারণ সম্পর্কে জানতে তারা এখন চোখ কান খোলা রেখেছে এবং তারা মার্সিসাইড পুলিশের সঙ্গে কাজ করছে। এ ব্যাপারে তদন্ত তার নিজস্ব গতিতে চলছে। নিরাপত্তা বাহিনী, এমআইফাইভ এক্ষেত্রে সব ধরণের সহায়তা দিয়ে যাচ্ছে।
সশস্ত্র কর্মকর্তারা সেফটন পার্কের কাছে রাটল্যান্ড অ্যাভিনিউ এবং কেনসিংটনের বোলার স্ট্রিটে অভিযান চালিয়েছে। বিশেষজ্ঞ কর্মকর্তারা সেফটন পার্কের কাছে রাটল্যান্ড অ্যাভিনিউ এলাকায় অবস্থান করছে। এই অভিযানের সঙ্গে বিস্ফোরণের যোগসূত্র আছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে এই হামলার ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইট বার্তায় লিখেছেন, লিভারপুলের ভয়াবহ ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলের প্রতি আমি সমবেদনা জানাই। পাশাপাশি দ্রুত ব্যবস্থা নিয়ে পেশাদারিত্বের পরিচয় দেয়া জন্য জরুরি পরিষেবাগুলোকে এবং পুলিশকে তদন্ত চালিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।