ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

মার্কিন সাবমেরিনের ২ কর্মকর্তা বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
মার্কিন সাবমেরিনের ২ কর্মকর্তা বরখাস্ত ফাইল ছবি

মার্কিন পরমাণু শক্তিচালিত সাবমেরিনের দুই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। দক্ষিণ চীন সাগরে তলদেশে একটি পাহাড়ে সাবমেরিনের আঘাত করার ঘটনায় তাদের বরখাস্ত করা হয়।

 

মার্কিন নৌবাহিনী এক বিবৃতিতে এ কথা জানায়। পাহাড়ে সাবমেরিনের আঘাতের ঘটনাটি গত মাসে ঘটে।

জাপানভিত্তিক মার্কিন সপ্তম নৌবহরের কমান্ডার ভাইস অ্যাডমিরাল কার্ল থমাস এ ব্যবস্থা নিয়েছেন।  

বরখাস্ত দু’জন হলেন- কমান্ডার ক্যামেরন আলজিলানি ও লেফটেন্যান্ট কমান্ডার প্যাট্রিক ক্যাশিন।

বিবৃতিতে জানানো হয়, বৃহস্পতিবার (৪ নভেম্বর) কমান্ডার ক্যামেরন আলজিলানি ও লেফটেন্যান্ট কমান্ডার প্যাট্রিক ক্যাশিনকে বরখাস্ত করা হয়। এর মধ্যে ক্যামেরন আলজিলানি সাবমেরিনের কমান্ডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

একইসঙ্গে মাস্টার চিফ সোনার টেকনিশিয়ান কোরি রজার্সকেও দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কোরি রজার্স সাবমেরিনের কমান্ডার ও নির্বাহী কর্মকর্তার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ফাস্ট অ্যাটাক সাবমেরিনের কর্মকর্তাদের ওপর থেকে আস্থা হারানোর কারণে তাদের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে।  

গত ০২ অক্টোবর দক্ষিণ চীন সাগরে এ দুর্ঘটনা ঘটে। এতে ইউএসএস কানেক্টিকাট নামে ফাস্ট অ্যাটাক সাবমেরিন সাগরে তলদেশে একটি পাহাড়ে ধাক্কা দেয়। এ ঘটনায় প্রায় ১২ জন নাবিক আহত হন।     

সূত্র: পার্সটুডে

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।