ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মারা যাননি এরদোয়ান, খেললেন বাস্কেটবল!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
মারা যাননি এরদোয়ান, খেললেন বাস্কেটবল!

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের মৃত্যুর গুজব ছড়ানো ব্যক্তিদের বিরুদ্ধে তদন্তে নেমেছে সরকার। কর্তৃপক্ষ দাবি করেছে, বেশকিছু মানুষের একটি গ্রুপ এই গুজব রটানোর সঙ্গে জড়িত।

 

তুর্কি কর্তৃপক্ষ ৩০ জনের বিরুদ্ধে আইনি তদন্ত শুরু করেছে বলেও জানা গেছে। তারা #olmus (তুর্কি ভাষায় মৃত), হ্যাশট্যাগ ব্যবহার করে টুইটারে ‘কারসাজিমূলক কন্টেন্ট’ পোস্ট করেছিলেন বলে পুলিশ জানিয়েছে।

সরকারের লোকজন বলছেন, প্রেসিডেন্টের মনোবল দুর্বল করতে বিরোধীরা প্রায়ই তার স্বাস্থ্য নিয়ে বিভিন্ন ধরনের গুজব ছড়ান। তারা জানেন তীক্ষ্ম মেধাসম্পন্ন দূরদর্শী এরদোয়ান জীবিত থাকতে একেপির দলীয় অবস্থান দুর্বল করা এত সহজ নয়।

এরদোয়ান যে মারা যাননি, তা প্রমাণ করতে মরিয়া তার দলের লোকজন। তারা তুর্কি প্রেসিডেন্টের কর্মচঞ্চল ছবি ও ভিডিও পোস্ট করে জানাচ্ছেন, তিনি জীবিত আছেন এবং সুস্থ সবল আছেন।  

চলতি সপ্তাহে নতুন করে গুজব ছড়িয়ে যাওয়ার পর একেপি এরদোয়ানের কর্মচঞ্চল কিছু ভিডিও পোস্ট করেছে। একটি ভিডিওতে দেখা যায়, এরদোয়ান ব্যাপক চনমনে। তিনি ব্যাপক উদ্দীপনা নিয়ে মাঠে বাস্কেটবল খেলছেন।  

অন্যদিকে বুধবার আঙ্কারায় বেশকিছু অনুষ্ঠানে অংশ নেন এরদোয়ান। সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।