ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘ভেজাল মদ’ খেয়ে বিহারে ২৪ জনের মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
‘ভেজাল মদ’ খেয়ে বিহারে ২৪ জনের মৃত্যু  প্রতীকী ছবি

‘ভেজাল মদ’ পান করে অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে ভারতের বিহারের গোপালগঞ্জ ও পশ্চিম চম্পারণ জেলায়। অসুস্থ হয়েছেন আরও অনেকে।

শুক্রবার (৫ নভেম্বর) ইন্ডিয়া টুডে ও ওয়ান ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, পশ্চিম চম্পারণ জেলার তেলহুয়া গ্রামে ভেজাল মদ পানে বৃহস্পতিবার ৮ জনের মৃত্যু হয়। একই দিন গোপালগঞ্জে আরও ১৬ জনের মৃত্যু হয়।

১০ দিনে বিহারে তৃতীয়বারের মতো এভাবে ভেজাল মদ পানে মৃত্যুর খবর এলো।  

জানা যায়, শিডিউল কাস্ট সম্প্রদায়ভুক্তরা এই পানীয় খেয়েছিলেন। স্থানীয় মদ বিক্রেতাদের কাছ থেকেই সেগুলো কেনা হয়েছিল। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজ্যের মন্ত্রী জনক রাম ইতোমধ্যেই গোপালগঞ্জ পরিদর্শনে গেছেন। তিনি বলেন, অভিযোগ করা হচ্ছে নকল মদ পানে তাদের মৃত্যু হয়েছে। কিন্তু আমি তাদের বাড়িতে গিয়েছি। আমাদের সরকারের বদনাম করতে এটি একটি ষড়যন্ত্র হতেই পারে।  

গোপালগঞ্জের পুলিশ সুপার আনন্দ কুমার বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন এখনও আসেনি। তাই মৃত্যুর কারণ স্পষ্টভাবে বলা যাচ্ছে না। তিনটি দল এসব মৃত্যুর ঘটনা তদন্ত করছে।  

চলতি বছর জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বিহারের নওয়াদা, পশ্চিম চম্পারণ, মুজফফরপুর, সিওয়ান ও রোহতাস জেলায় ভেজাল মদ খেয়ে অন্তত ৭০ জন মারা গেছেন। এ ঘটনায় অনেকে দৃষ্টিশক্তি হারিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।