ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

বাদশাহকে হত্যা করতে চেয়েছেন যুবরাজ!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
বাদশাহকে হত্যা করতে চেয়েছেন যুবরাজ!

সিংহাসনের উত্তরাধিকার নিয়ে সৌদি রাজ পরিবারের মধ্যে উত্তেজনা নতুন কিছু নয়। এমন কী ক্ষমতা পেতে দেরি হচ্ছে বলে, সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহকে খুন করতে চেয়েছিলেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

আর এজন্য সালমান ব্যবহার করতে চেয়েছিলেন রাশিয়ার তৈরি একটি ‘বিষাক্ত আংটি’।  

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমন দাবি করেছেন দেশটির সাবেক গোয়েন্দা কর্মকর্তা সাদ আল-জাবরি। সাক্ষাৎকারে সাদ আল-জাবরি বলেন, ওই সময় সালমান বলেছিলেন, তার কাছে রাশিয়ার এমন একটি বিষাক্ত আংটি আছে, যা দিয়ে করমর্দন করেই সৌদি বাদশাহ আব্দুল্লাহকে খুন করা সম্ভব। বাবার জন্য সৌদি আরবের সিংহাসনে আরোহণের পথ পরিষ্কার করতেই তিনি এই খুন করতে চান বলে ২০১৪ সালে চাচাতো ভাই ও তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বিন নায়েফকে জানিয়েছিলেন বিন সালমান।  

সাক্ষাৎকারে জাবরি জানান, মোহাম্মদ বিন নায়েফকে তখন বিন সালমান বলেছিলেন, আমি বাদশাহ আব্দুল্লাহকে হত্যা করতে চাই। রাশিয়া থেকে একটি বিষাক্ত আংটি পেয়েছি। তার সঙ্গে শুধু করমর্দন করলেই যথেষ্ট। তিনি শেষ হয়ে যাবেন।

এদিকে এই সাক্ষাৎকার প্রকাশ হওয়ার পর এক বিবৃতিতে সৌদি বলছে, জাবরির কথা বাড়িয়ে বলার ইতিহাস রয়েছে।  

২০১৫ সালে ৯০ বছর বয়সে মারা যান সৌদি বাদশাহ আবদুল্লাহ। তার সৎ ভাই এবং মোহাম্মদ বিন সালমানের বাবা সালমান বিন আব্দুল আজিজ তার স্থলাভিষিক্ত হন।

মোহাম্মদ বিন নায়েফকে তখন ক্রাউন প্রিন্স করেছিলেন বাদশাহ সালমান। এরপর ২০১৭ সালে বিন নায়েফের জায়গায় ক্রাউন প্রিন্স হিসেবে স্থলাভিষিক্ত হন মোহাম্মদ বিন সালমান।
 
বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa