ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

তালেবানের কারণে আল-কায়েদার পুনরুত্থান ঘটতে পারে: ব্লিঙ্কেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
তালেবানের কারণে আল-কায়েদার পুনরুত্থান ঘটতে পারে: ব্লিঙ্কেন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা যদি আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রকে হুমকি দেয়, তাহলে তালেবান এর জন্য দায়ী থাকবে।

ব্লিঙ্কেন টোলো নিউজকে বলেন, যদিও তালেবান বলেছে, আফগানিস্তানের ভূখণ্ড থেকে কোনো সশস্ত্র গোষ্ঠীকে যুক্তরাষ্ট্রসহ কোনো দেশকে হুমকি দিতে দেওয়া হবে না।

কিন্তু যুক্তরাষ্ট্র সেই প্রতিশ্রুতির ওপর নির্ভর করবে না।

তিনি বলেন, তালেবান আফগানিস্তানকে বাহ্যিক অভিযানের ঘাঁটি হিসেবে ব্যবহারকারী সশস্ত্র গোষ্ঠীগুলোকে প্রতিরোধ করতে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে। হুমকি এলে প্রয়োজনে তা নিষ্ক্রিয় করার জন্য এই অঞ্চলে সন্ত্রাসবিরোধী ক্ষমতা পর্যবেক্ষণের জন্য আমরা প্রকাশ্য প্রচেষ্টা বজায় রাখব।

সিআইএর উপ-পরিচালক ডেভিড কোহেনকে উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, আফগানিস্তানে আল কায়েদার সম্ভাব্য কার্যকলাপের লক্ষণ দেখছে যুক্তরাষ্ট্র।

কোহেনকে উদ্ধৃত করে বলা হয়, আমরা এরইমধ্যে আফগানিস্তানে আল কায়েদার কিছু সম্ভাব্য আন্দোলনের ইঙ্গিত দেখতে শুরু করেছি। আমরা অবশ্যই এ বিষয়ে খুব তীক্ষ্ণ নজর রাখব।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa