ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

ফেসবুকে মাকে খুঁজে পেল ছোটবেলায় অপহৃত মেয়ে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
ফেসবুকে মাকে খুঁজে পেল ছোটবেলায় অপহৃত মেয়ে

মাত্র পাঁচ বছর বয়সে অপহরণের শিকার হয়েছিল জ্যাকুলিন হার্নান্দেজ (১৯)। এরপর কেটে গেছে ১৪ বছর।

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজের মাকে দেখতে পান তিনি।

এরপর মাকে ইনবক্সে মেসেজ পাঠিয়ে নিজেকে তার মেয়ে হিসেবে পরিচয় দেন। জানা গেছে, এ ধরনের মেসেজ পেয়ে পুলিশের সহায়তা নেন মা এনজেলিকা ভেন্সেস স্যালগ্যাডো। পুলিশের সহায়তায় মেয়ের পরিচয়ও নিশ্চিত হন ওই নারী।  

অবশেষে মা ও মেয়ের সাক্ষাৎ ঘটেছে। গত শনিবার (১১ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্র ও মেক্সিকো সীমান্তে তারা দেখা করেছেন।

যুক্তরাষ্ট্রের ক্লারমন্ট পুলিশ বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, চলতি মাসের শুরুর দিকে জ্যাকুলিন তার মাকে ফেসবুকে দেখে মেসেজ দেন। তিনি মেক্সিকোতে আছেন বলেও তার মাকে জানিয়েছিলেন। ১০ সেপ্টেম্বর মাকে টেক্সাস ও মেক্সিকোর সীমান্তে দেখা করার জন্যও অনুরোধ করেছিলেন।  
 
জানা গেছে, ফ্লোরিডা এবং টেক্সাসের তদন্ত কর্মকর্তারা জ্যাকুলিনকে দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত করেছেন- জ্যাকুলিনই স্যালগ্যাডোর অপহরণ হওয়া মেয়ে।  

বিবৃতিটি ফেসবুকে পোস্ট করা হলে নেটিজেনরা এই ঘটনাকে অবিশ্বাস্য আখ্যা দেয়। মা-মেয়েকে মিলিত হতে সহযোগিতার জন্য ক্লারমন্ট পুলিশ বিভাগকে ধন্যবাদও দিয়েছেন নেটিজেনরা।
সূত্র: বিবিসি।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa