ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

তালেবানের দ্বন্দ্বে গুলিবিদ্ধ হয়ে বারাদারের মৃত্যুর গুজব!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
তালেবানের দ্বন্দ্বে গুলিবিদ্ধ হয়ে বারাদারের মৃত্যুর গুজব!

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিয়ে সরকার গঠনের ক'দিনের মাথায়ই দ্বন্দ্বে জড়িয়েছে তালেবানের র্শীষ নেতারা। যার ফলে, রাজধানী কাবুল ছেড়ে কান্দাহারে চলে গেছেন নবগঠিত আফগান সরকারের উপ প্রধানমন্ত্রী মোল্লা আব্দুলগনি বারাদার।

 

আইআরআইবি-র খবরে জানা যায়, তালেবানের অভিবাসন বিষয়ক মন্ত্রী মোল্লা খলিলুর রহমান হক্কানি’র সঙ্গে মতবিরোধের জের ধরেই মূলত বারাদার কান্দাহার চলে গেছেন।

২০২০ সালে যুক্তরাষ্ট্রের সঙ্গে শান্তিচুক্তি সই করেন তালেবানের এই প্রভাশালী নেতা মোল্লা বারাদার। সেই চুক্তিতেই উল্লেখ করা হয় ৩১ আগস্টের মধ্যে মার্কিন সেনা সরিয়ে নেওয়ার বিষয়টি।  

এরই মধ্যে গুজব ছড়িয়ে পড়েছে, কোন্দলে গুলিবিদ্ধ হয়েছেন বারাদার। এমনকি কোনো কোনো গণমাধ্যম তার মৃত্যুর খবরও প্রচার করেছে। তবে তালেবান দাবি করেছে, বারাদার তালেবানের সর্বোচ্চ নেতা মোল্লা হেবাতুল্লাহ আখুনন্দজাদের সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে কান্দাহার গেছেন এবং শিগগিরই তিনি কাবুলে ফিরে আসবেন।  

কাতারে তালেবানের মুখপাত্র নায়িম ওয়ারদাক এক অডিও বার্তায় বলেছেন, বারাদার সম্পূর্ণ সুস্থ রয়েছেন এবং তার আহত হওয়ার খব সত্য নয়।  

এদিকে সংক্ষিপ্ত একটি ভিডিও টুইটারে পোস্ট করা হয়েছে, যেখানে বারাদার বলেন, ‘গণমাধ্যমের খবরে বলা হচ্ছে যে তালেবানের ভেতরে বিরোধ রয়েছে। কিন্তু আমাদের মধ্যে কোনো বিরোধ নেই। এ-সংক্রান্ত খবর সত্য নয়। এ নিয়ে চিন্তার কিছু নেই। ’

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa