ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

জাস্টিন ট্রুডোকে পাথর মারলেন বিক্ষোভকারীরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
জাস্টিন ট্রুডোকে পাথর মারলেন বিক্ষোভকারীরা

কানাডায় জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২০ সেপ্টেম্বর। সেই নির্বাচনী প্রচারের জন্য অন্টারিও লন্ডনে গিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সেখানে তাকে লক্ষ্য করে পাথর ছুড়ে মারেন বিক্ষোভকারীরা।  

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, একটি বার পরিদর্শনের পর নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহৃত বাসে ফিরছিলেন ট্রুডো। এ সময় তাকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করা হয়। তবে সৌভাগ্যক্রমে তিনি কোনো আঘাত পাননি।

ঘটনার পর জাস্টিন ট্রুডো উপস্থিত সাংবাদিকদের বলেন, পাথর নিক্ষেপের কারণে তিনি কাঁধে আঘাত পেয়ে থাকতে পারেন।

কানাডার সিটিভি ন্যাশনাল নিউজের এক প্রতিবেদক জানান, একটি মিডিয়া বাসে থাকা দুজনও পাথরের আঘাত পান। তবে তারা আহত হননি।   

দেশটির বিরোধী দল কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও’টুল পাথর নিক্ষেপের ঘটনাকে ‘জঘন্য’ বলে উল্লেখ করেছেন। টুইটারে তিনি বলেন, রাজনৈতিক সহিংসতা কখনই সমর্থনযোগ্য নয়। মিডিয়াকে ভয় দেখানো, হয়রানি ও সহিংসতা থেকে আমাদের মুক্ত থাকতে হবে।

প্রসঙ্গত, নিজের বামপন্থী লিবারেল পার্টির সংখ্যাগরিষ্ঠ সরকার গঠনের আশায় গত আগস্টের মাঝামাঝিতে জরুরিভাবে নির্বাচন আয়োজনের ডাক দিয়েছিলেন ট্রুডো। কিন্তু কোভিড-১৯ ভ্যাকসিন ম্যান্ডেট এবং অন্য বিধিনিষেধের কারণে তার প্রচারণা ব্যাহত হয়।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa