ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

জাহাজ ছিনতাই নাটকের অবসান ঘটালো ইংল্যান্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
জাহাজ ছিনতাই নাটকের অবসান ঘটালো ইংল্যান্ড এমভি অ্যাসফল্ট প্রিন্সেস

সংযুক্ত আরব আমিরাতে উপকূলের কাছে ওমান সাগরে পানামার পতাকাবাহী বিটুমিন বহনকারী এমভি অ্যাসফল্ট প্রিন্সেস নামের জাহাজটি ছিনতাই হয়েছে বলে দাবি করেছিল ব্রিটিশ কর্তৃপক্ষ।

এবার জাহাজটি নিরাপদে রয়েছে এবং ছিনতাই নাটকের অবসান হয়েছে বলে জানিয়ে ব্রিটিশ মেরিটাইম এজেন্সি এক টুইটার বার্তায় লিখেছে, যারা জাহাজটিতে অনুপ্রবেশ করেছিল তারা এটি ছেড়ে চলে গেছে।

জাহাজটি নিরাপদে আছে। ঘটনা শেষ হয়েছে।

এর আগে একই সংস্থা দাবি করেছিল, সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা বন্দরের অদূরে একটি ব্রিটিশ জাহাজ ‘সম্ভাব্য ছিনতাই’ হয়েছে। তারা আরো দাবি করেছিল, ওমান সাগরের এ ঘটনায় ‘ইরানের সামরিক বাহিনী অথবা তাদের অনুগত কোনো গোষ্ঠী’ জাহাজটিতে অনুপ্রবেশ করেছে এবং এটিকে ইরান উপকূলের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

তবে ইরান একটি বাণিজ্যিক জাহাজ ছিনতাই করে কি উদ্দেশ্য হাসিল করতে চায় তা ব্রিটিশ সংস্থাটি সে সময় স্পষ্ট করতে পারেনি। আর নাটকের শেষ দৃশ্য ঠিকমতো মেলাতে না পারায় তারাই এবার ছিনতাই নাটকের অবসান ঘটিয়ে দিল।

এমনকি গতকাল (বুধবার) মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইসও বলেছিলেন, যারা জাহাজটির নিয়ন্ত্রণ গ্রহণ করে এটির গতিপথ পরিবর্তন করেছে তারা সম্ভবত ইরানি।

পশ্চিমা সূত্রগুলো জাহাজ ছিনতাই নাটকের অবসান ঘটানোর আগে লন্ডনস্থ ইরান দূতাবাস এক টুইটার বার্তায় বলেছিল, পারস্য উপসাগর থেকে আমাদের সূত্রগুলোতে পাওয়া তথ্যমতে, ওই অঞ্চলে নতুন কোনো জাহাজে কোনো ধরনের অস্বাভাবিক ঘটনা ঘটেনি।  

বাংলাদেশ সময় ঘণ্টা: ১১৪৩, আগস্ট ০৫, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa