ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

সুইডেনে পাক দূতাবাসের বাইরে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
সুইডেনে পাক দূতাবাসের বাইরে বিক্ষোভ

সুইডেনে পাকিস্তান দূতাবাসের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। বিক্ষোভকারীরা আফগানিস্তানে ছায়াযুদ্ধে পাকিস্তানের জড়িত থাকার অভিযোগ তুলেছে।

 

একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, আফগানিস্তানের বাসিন্দাসহ ৫০ থেকে ৬০ জনের একটি দল সুইডেনে পাকিস্তান দূতাবাসের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শন করে। তারা স্লোগান দেয় এবং আফগানিস্তানে ছায়াযুদ্ধ পরিচালনায় পাকিস্তানের জড়িত থাকার অভিযোগে প্ল্যাকার্ড হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

সুইডিশ পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।  

তারা ইংরেজি, সুইডিশ, উর্দু, পশতু এবং দারি (ফার্সি) ভাষায় সংক্ষিপ্ত বক্তৃতা দেয়, যেখানে তারা অভিযোগ করে যে পাকিস্তানের গোয়েন্দা বাহিনী তালেবানদের সমর্থন করছে।

বিক্ষোভকারীরা প্ল্যাকার্ড বহন করে যেখানে ‘আফগানিস্তানে যুদ্ধ বন্ধ করুন’, ‘আফগানদের হত্যা বন্ধ করুন’ এবং ‘তালেবানদের সমর্থন বন্ধ করুন’ লেখা প্ল্যাকার্ড ছিল। বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবে ছড়িয়ে পড়ার আগে দূতাবাসের একজন কর্মকর্তার কাছে পাকিস্তানের রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে একটি চিঠি হস্তান্তর করে।

এর আগে আফগান প্রবাসীরা ওয়াশিংটন, ব্রাসেলসসহ বেশ কয়েকটি শহরে এবং ডেনমার্ক, জার্মানি ও যুক্তরাজ্যের শহরগুলোতে আফগানিস্তানে তালেবানদের সমর্থনে জন্য পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।

গত ১৬ জুলাই পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আফগান দূত নাজিবুল্লাহ অলীকিলের মেয়ে সিলসিলা অলীকিলকে অপহরণের বিরুদ্ধেও তারা প্রতিবাদ জানিয়েছে।

যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে বিদেশি বাহিনী সরে যাওয়ার কারণে তালেবানরা বেসামরিক নাগরিক এবং আফগান প্রতিরক্ষা ও নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে আক্রমণ জোরদার করেছে।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa