ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

দর্জি মনির চার দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
দর্জি মনির চার দিনের রিমান্ডে

ঢাকা: সামান্য দর্জি দোকানি থেকে বড়নেতা বনে যাওয়া মনির খান ওরফে দর্জি মনিরকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৪ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল রিমান্ডের এ আদেশ দেন।

এদিন দুপুরে তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপপরিদর্শক সাইফুল ইসলাম। শুনানি শেষে বিচারক চারদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

ইসমাঈল হোসেন নামে ওই এলাকার এক ব্যক্তি দর্জি মনিরের নামে মঙ্গলবার (৩ আগস্ট) কামরাঙ্গীরচর থানায় একটি মামলা করেন। মামলায় তার বিরুদ্ধে দণ্ডবিধির ৩৮৫ ধারাসহ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩/২৪/২৫/২৯/৩১/৩৫ ধারায় অভিযোগ আনা হয়।

মামলার অভিযোগে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ অনেক মন্ত্রী-এমপির সঙ্গে নিজের ছবি কম্পিউটার সফটওয়্যার মাধ্যমে এডিট করে বসাতেন মনির। এভাবে নিজেকে ‘বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ’ নামে ভূঁইফোড় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতির পরিচয় দিতেন। সেই পরিচয়ে নিজেকে বড়নেতা সাজিয়ে নানাভাবে করতেন চাঁদাবাজি। তিনি সামান্য দর্জি দোকানি থেকে বড়নেতা বনে যাওয়া মনির খান ওরফে দর্জি মনির।

মনির এবং তার সহযোগীরা ঢাকা মহানগরীতে এবং বিভিন্ন জেলা-উপজেলায় কমিটি দেওয়ার নাম করে অনেকের কাছ থেকে টাকা নেন। তিনি তার ভূঁইফোড় সংগঠনের নাম ভাঙিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় এবং রাজনৈতিক নেতাদের নাম করে অর্থ আদায়, বিভিন্ন চাকরি দেওয়া এবং পদায়নের জন্য লোকজনের কাছ থেকে টাকা আদায় করেন।

** দর্জি মনিরকে ১০ দিনের রিমান্ডে চায় পুলিশ

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।