ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

আন্তর্জাতিক

চার মাসে সাড়ে ১৩ হাজার তালেবান সদস্য হত্যা করেছে আফগান সরকার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
চার মাসে সাড়ে ১৩ হাজার তালেবান সদস্য হত্যা করেছে আফগান সরকার ...

আফগানিস্তানে সাড়ে ১৩ হাজারেরও বেশি তালেবান সদস্যকে হত্যার দাবি করেছে দেশটির কর্তৃপক্ষ। সম্প্রতি বিভিন্ন সময় দেশটির সেনারা তালেবানের ওপর হামলা চালালে এই প্রাণহানির ঘটনা ঘটেছে।

শুক্রবার (৩১ জুলাই) আফগানিস্তানের শান্তি বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, গত এপ্রিল থেকে এ পর্যন্ত চলা যুদ্ধে ১৩ হাজার ৫৫৫ জন তালেবান যোদ্ধা নিহত হয়েছেন। একই সময়ে আহত হয়েছে আরও ১১ হাজার ৫৪ জন। তবে এতে সরকারি বাহিনীর ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানানো হয়নি।

তালেবানের পক্ষ থেকে অবশ্য সরকারের এই দাবি প্রত্যাখ্যান করা হয়েছে। দলটির একজন প্রতিনিধি গণমাধ্যমকে বলেছেন, সরকারের এই দাবি প্রচারণার অংশ। এই তথ্য মিথ্যাচার ছাড়া আর কিছুই নয়। বাস্তবে তালেবানের খুব সামান্যই ক্ষতি হয়েছে।

এদিকে আফগানিস্তানের দক্ষিণাঞ্চল ও পশ্চিমাঞ্চলের তিনটি গুরুত্বপূর্ণ শহর ঘিরে জোরালো লড়াইয়ের খবর পাওয়া গেছে। সরকারি বাহিনীর কাছ থেকে এসব শহরের নিয়ন্ত্রণ ছিনিয়ে নিতে তালেবান সেখানে তীব্র হামলা চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa