ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

‘আমেরিকাকে ব্যবহার শেখাব আমরা’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
‘আমেরিকাকে ব্যবহার শেখাব আমরা’

ঢাকা: চীনের স্টেট কাউন্সিলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, অপরের সঙ্গে কীভাবে ব্যবহার করতে হয় তা যদি আমেরিকা এখনো শিখে না থাকে তাহলে আন্তর্জাতিক সমাজকে সঙ্গে নিয়ে আমরা তা আমেরিকাকে শিখিয়ে দেব।

চীনা দৈনিক গ্লোবাল টাইমসে ওয়াং ই’র এ বক্তব্য ছাপা হয়েছে।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইসের সাম্প্রতিক এক বক্তব্যের প্রতিক্রিয়ায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন চীনা পররাষ্ট্রমন্ত্রী।

নেড প্রাইস বলেছিলেন, বেইজিং-এর সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে ওয়াশিংটন ‘শক্তিমত্তার অব্স্থান’ থেকে কথা বলবে।

এর প্রতিক্রিয়ায় ওয়াং ই বলেন, বিশ্বের কোনো দেশের ওপর এখন আর অন্য কোনো দেশের শ্রেষ্ঠত্ব নেই এবং চীন কখনও তার সঙ্গে অন্য কোনো দেশকে সেরকম আচরণ করার অনুমতি দেবে না।

রোববার (২৫ জুলাই) বেইজিং-এ চীনা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তার পাকিস্তানি সমকক্ষ কোরেশি (বামে) চীনা পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমেরিকা সব সময় অন্য দেশের ওপর নিজের সিদ্ধান্ত ও কর্তৃত্ব চাপিয়ে দিতে চায়। কিন্তু চীনের সঙ্গে আর সে আচরণ চলবে না।

ওয়াং ই এমন সময় এ বক্তব্য দিলেন যখন রোববার মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী উইন্ডি শেরম্যান ও পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি বেইজিং সফর করছিলেন। দুই মন্ত্রীই চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র সঙ্গে সাক্ষাৎ করেন।

বাংলাদেশ সময়: ০৯০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।