ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে বিদ্যুৎ সংকট চরমে 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
পাকিস্তানে বিদ্যুৎ সংকট চরমে 

চরম বিদ্যুৎ সংকটে পড়ে পাকিস্তান। দেশটির নাগরিকদের প্রায় ১৬ ঘণ্টা লোডশেডিংয়ের মধ্যে কাটাতে হচ্ছে।

 

লাহোর, মুলতান এবং গুজরানওয়ালাসহ পাকিস্তানের পাঞ্জাবের বেশ কয়েকটি শহরের নাগরিকরা রাস্তায় নেমে এর প্রতিবাদ জানিয়েছেন।  

জিও নিউজ জানিয়েছে, পাঞ্জাবের মুলতানের নবাবপুর রোড এবং গুজরানওয়ালার গন্ডলানওয়ালা চকে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সেখানে বিক্ষোভকারীরা গুজরানওয়ালা ইলেকট্রিক পাওয়ার কোম্পানি (জিইপিসিও) এবং সরকারের বিরুদ্ধে স্লোগান দেয়। তারা জানায়, ১৬ ঘণ্টা বিদ্যুৎ বিভ্রাটের কারণে তাদের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

নাগরিকরা বলছেন, লোধরান, বাহাওয়ালপুর এবং বাহাওয়ালনগরসহ পাঞ্জাবের বেশিরভাগ শহরে ছয় থেকে আট ঘণ্টা ধরে লোডশেডিং চলে, যেখানে এটি গ্রামাঞ্চলে ১০ থেকে ১২ ঘণ্টা স্থায়ী হয়।

জিও নিউজ জানিয়েছে, বিদ্যুৎ সংকটে ক্ষতিগ্রস্ত মানুষের দল রাস্তায় ভিড় করে, টায়ারে আগুন ধরিয়ে দেয় এবং সড়ক পথ অবরোধ করে।

এদিকে, লাহোরের প্রাদেশিক রাজধানীতেও মাঝে মাঝে লোডশেডিং চলছে, নাগরিকদের তীব্র গরম সহ্য করতে হচ্ছে বলে তারা আন্দোলন করছে।

লাহোর ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (এলইএসসিও) কর্মকর্তাদের মতে, বিদ্যুৎ উৎপাদনের ঘাটতির কারণে লেসকোর সীমানার মধ্যে অনির্ধারিত লোডশেডিং হচ্ছে।  

তবে বিদ্যুৎ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, তারবেলা বাঁধে পানির অভাবের পাশাপাশি বিদ্যুৎ কেন্দ্রগুলোতে গ্যাস ও তেলের অভাব বিদ্যুৎ উৎপাদনকে প্রভাবিত করেছে।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad