ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় ফের মুসলিমদের অপদস্ত করার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুন ২১, ২০২১
শ্রীলঙ্কায় ফের মুসলিমদের অপদস্ত করার অভিযোগ

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় ফের মুসলিমদের অপদস্ত করার অভিযোগ উঠেছে। লকডাউনের সময় মুসলমানদের সঙ্গে সশস্ত্র সেনাদের অমানবিক আচরণের কিছু ছবি ভাইরাল হয়ে পড়েছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা সেসব ছবিতে দেখা যায়, সশস্ত্র সেনা সদস্যরা বেসামরিক মুসলিমদের লকডাউন আইন লঙ্ঘনের অভিযোগে শাস্তি দিচ্ছে। তাদেরকে রাস্তার ওপর হাঁটু গেড়ে বসতে বাধ্য করেছে। এরপর তাদের হাত ওপরের দিকে তুলে রাখতে বাধ্য করেছে।  

জানা গেছে, ওই মুসলিমরা দুটি রেস্তোরাঁয় খাবার কিনতে গিয়েছিলেন।  

রাজধানী কলম্বো থেকে প্রায় ৩০০ কিলোমিটার পূর্বে ইরাভুর শহরে এ ঘটনা ঘটেছে।

স্থানীয়রা এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের দাবি, মুসলিমদের অবমাননা করার জন্যই এসব করা হয়েছে। কারণ এ ধরনের শাস্তি দেওয়ার কোনো ক্ষমতা সেনা সদস্যদের দেওয়া হয়নি। খবর আল জাজিরার।

ঘটনার পর সেনাবাহিনীর পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, ইরাভুর এলাকায় এমন হয়রানির কিছু সুনির্দিষ্ট ছবি ভাইরাল হওয়ার পর মিলিটারি পুলিশ এরই মধ্যে তদন্ত শুরু করেছে। এ অভিযোগে এরই মধ্যে অফিসার ইন চার্জকে সরিয়ে দেয়া হয়েছে। সেনাবাহিনীর যেসব সদস্য এমন আচরণ করেছে তাদের বিরুদ্ধে কঠোরভাবে শৃংখলা ভঙের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

করোনায় মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শ্রীলঙ্কায় এক মাসের লকডাউন চলছে।  

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুন ২১, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।