ঢাকা, মঙ্গলবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩৮ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২১
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩৮ লাখ ছাড়াল

করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে সাড়ে ছয় হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭ হাজার ২৫২ জন।

এ পর্যন্ত সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৯১৯ জন এবং মৃত্যু হয়েছে মোট ৩৮ লাখ ২৭ হাজার ৭৪৮ জনের।

মঙ্গলবার (১৫ জুন) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত  করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬ লাখ ১৫ হাজার ২৩২ জন। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ২৩৯ জন। যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৩৫ জন। আর মারা গেছে ৩ লাখ ৭৭ হাজার ৬১ জন। তৃতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ৮৮ হাজার ৪০৪ জন। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৪ লাখ ৫৪ হাজার ৮৬১ জন।

এদিকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম স্থানে রয়েছে কলম্বিয়া।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩২তম। দেশে এখন পর্যন্ত ৮ লাখ ২৯ হাজার ৯৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৩ হাজার ১৭২ জন।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জুন ১৫, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa