ঢাকা, মঙ্গলবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক

‘সর্বোচ্চ ব্যর্থ’ নীতি থেকে বাইডেনকে সরে আসতে হবে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, জুন ১৪, ২০২১
‘সর্বোচ্চ ব্যর্থ’ নীতি থেকে বাইডেনকে সরে আসতে হবে

ঢাকা: ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে তার দেশের বিরুদ্ধে ‘সর্বোচ্চ ব্যর্থ’ নীতি থেকে সরে আসতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি রোববার নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে এ আহ্বান জানান।

খাতিবজাদে বলেন, জো বাইডেনকে তার পূর্বসুরি ডোনাল্ড ট্রাম্পের পদাঙ্ক অনুসরণ থেকে বিরত থাকতে হবে কারণ ট্রাম্প ইরানের বিরুদ্ধে ‘সর্বোচ্চ চাপ প্রয়োগের’ যে নীতি গ্রহণ করেছিলেন তা ‘সর্বোচ্চ ব্যর্থতায়’ রূপ নিয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, জো বাইডেন ইরানের ওপর থেকে কার্যকরভাবে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সেই সর্বোচ্চ ব্যর্থতার পুনরাবৃত্তি রোধ করতে পারেন।

খাতিবজাদের টুইটার বার্তায় আরো বলা হয়েছে, ইরানের কয়েক ব্যক্তির নাম নিষেধাজ্ঞার তালিকা থেকে বাদ দেওয়ার যে পদক্ষেপ মার্কিন অর্থ মন্ত্রণালয় নিয়েছে তাকে সদিচ্ছার প্রমাণ হিসেবে নিচ্ছে না তেহরান। যতক্ষণ ওয়াশিংটন ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদ চালিয়ে যাচ্ছে ততক্ষণ পরমাণু সমঝোতা বহির্ভূত এ ধরনের পদক্ষেপ তেহরানকে সন্তুষ্ট করতে পারবে না।

বাংলাদেশ সময়: ০৬৫৯ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa