ঢাকা, মঙ্গলবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আন্তর্জাতিক

সিকাডা থেকে রেহাই পেলেন না খোদ মার্কিন প্রেসিডেন্টও

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, জুন ১১, ২০২১
সিকাডা থেকে রেহাই পেলেন না খোদ মার্কিন প্রেসিডেন্টও

ঢাকা: নিশ্ছিদ্র নিরাপত্তাবেষ্টনী ভেঙে কাকপক্ষীরও সাধ্য নেই মার্কিন প্রেসিডেন্টের কাছে যাওয়ার। এ নিরাপত্তাবেষ্টনীকে থোড়াই কেয়ার করলো সিকাডা নামের এক পতঙ্গ।

বুধবার (১০ জুন) প্রেসিডেন্ট হিসেবে প্রথম বিদেশ ভ্রমণের আগে জো বাইডেনকে বিরক্ত করে বসে এই পতঙ্গ।

ভারতীয় গণমাধ্যম আজ তাকের এক প্রতিবেদনে বলা হয়, বুধবার সকালে বাইডেন জয়েন্ট বেস অ্যান্ড্রুজে পৌঁছান। সেখানে তিনি বিমানবাহিনীর কর্মকর্তাদের সঙ্গে কথোপকথনের সময় একটি সিকাডা তার ঘাড়ে বসে। সমস্ত সুরক্ষার বৃত্ত ভেঙে, এই পতঙ্গটি বাইডেনের কাছে পৌঁছে গেছিল, যদিও মার্কিন রাষ্ট্রপতি সেটিকে সরিয়ে ফেলে।

পরে জো বাইডেন উপস্থিত সাংবাদিকদের বলেন, আপনারা সিকাডা থেকে সাবধান থাকুন। একজন সবেমাত্র আমার ওপরে হামলা করেছে। মার্কিন রাষ্ট্রপতির ওই ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হয়েছে।

বিডেনের প্রথম বিদেশ ভ্রমণে কয়েক ডজন সাংবাদিক তার সঙ্গে যুক্তরাজ্যে যাচ্ছিলেন। তবে সাংবাদিকদের চার্টার্ড বিমানটিও সিকাডা পতঙ্গের দ্বারা আক্রান্ত হয়েছিল এবং এর কারণে বিমানটি ২৪ ঘণ্টা পরে গন্তব্যে রওনা দেয়।

এর আগে, মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস যখন গুয়াতেমালায় যাওয়ার জন্য যখন প্লেনে উঠছিলেন, তখনও এই পতঙ্গগুলি সেখানে হাজির হয়। সেবার সিকাডা একজন সিক্রেট সার্ভিস এজেন্ট এবং একজন ফটোগ্রাফারের শার্টের ভাঁজে পাওয়া গিয়েছিল।

ওয়াশিংটন ডিসি অঞ্চলটি বর্তমানে সিকাডা হামলায় ব্যতিব্যস্ত। এই এটি আমেরিকার ১৫টি রাজ্যে ছড়িয়ে পড়েছে।

সিকাডা এর আগে ২০০৪ সালে আমেরিকায় দেখা গিয়েছিল। বলা হচ্ছে যে পরবর্তীকালে আবার ২০৩৮ সালে এটির দেখা পাওয়া যাবে। বাংলায় এই পতঙ্গকেই উচ্চিংড়ে বলা হয়।

বিজ্ঞানীরা বলেন, সিকাডা পতঙ্গের থেকে কোনো আশঙ্কার কিছু নেই। কারণ তারা মানুষের ওপর হামলা করেন না, এমনকি কামড়ায় পর্যন্ত না।

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, জুন ১১, ২০২১
ডিএন/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa