ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, তদন্তের জেরে পদ ছাড়েন বিল গেটস!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মে ১৭, ২০২১
কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, তদন্তের জেরে পদ ছাড়েন বিল গেটস! বিল গেটস ও মেলিন্ডা গেটস

মাইক্রোসফটের এক কর্মীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন বিল গেটস। তখন স্ত্রী মেলিন্ডার সঙ্গে তার বিয়ের বয়স ৬ বছর।

দুই দশকেরও আগের সেই ঘটনায় প্রতিষ্ঠাতার বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল মাইক্রোসফট করপোরেশন। তার জেরেই আন্তর্জাতিক এই সংস্থার বোর্ড থেকে সরে দাঁড়াতে হয় বিল গেটসকে।  

রোববার (১৬ মে) প্রকাশিত ওয়ালস্ট্রিট জার্নালের প্রতিবেদনে সামনে এসেছে এসব তথ্য।

খবরে বলা হয়, ঘটনা দু’দশকের পুরনো হলেও মাইক্রোসফট এ বিষয়ে অবগত হয় ২০১৯ সালের শেষদিকে। মাইক্রোসফটের এক নারী প্রযুক্তিবিদ চিঠি দিয়ে বিলের সঙ্গে বহু বছরের শারীরিক সম্পর্কের কথা জানায়।  

আর এ বিষয়ে সময় নষ্ট না করে দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছিল সংশ্লিষ্ট বোর্ড। পরে নিরপেক্ষ তদন্তের জন্য মাইক্রোসফটের সঙ্গে যুক্ত নয় এমন একটি আইনি সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু এর কিছুদিন পরই বিল গেটস পদত্যাগ করেন। ফলে থমকে যায় তদন্ত।

ওয়ালস্ট্রিট জার্নালের ওই প্রতিবেদনে বিল গেটসের এক মুখপাত্রের বরাত দিয়ে বলা হয়েছে, দুই দশক আগে বিল এমন একটি প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। তবে তা শেষ হয়েছিল বন্ধুত্বপূর্ণভাবে।

এর আগে ২০২০ সালের মার্চে বিল গেটস জনকল্যাণমূলক কাজে মনযোগ দেওয়ার কথা বলে মাইক্রোসফট থেকে পদত্যাগ করেছিলেন। কিন্তু বিল গেটসের পদত্যাগের পেছনে এই ধরনের একটি অভিযোগ ছিল, তা এর আগে জানিয়েছিল একটি আন্তর্জাতিক সংবাদসংস্থা। বিষয়টি প্রকাশ্যে এনে তারা বলেছিল, বিলের এই সম্পর্ককে অসঙ্গত বলে রায় দিয়েছেন মাইক্রোসফটের অধিকর্তারা। তার জন্যই পদত্যাগ করতে বাধ্য হয়েছেন বিল।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ১৭, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa