ঢাকা, বুধবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

‘ইসরায়েল সবচেয়ে বেশি রকেট হামলার শিকার’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মে ১৬, ২০২১
‘ইসরায়েল সবচেয়ে বেশি রকেট হামলার শিকার’

ঢাকা: গত সোমবার (১০ মে) থেকে ফিলিস্তিনের গাজায় বোমা হামলা চালিয়ে আসছে ইসরায়েল। ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, এসব হামলায় ১৬০টি যুদ্ধবিমান কাজে লাগিয়েছে তারা।

হামলায় প্রায় ১৫০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে এবং আহত হয়েছে শত শত মানুষ। তবে হামলা চলাকালীন ফিলিস্তিনি সবচেয়ে বেশি ইসরায়েলে ওপর রকেট হামলা চালিয়েছে।

রোববার (১৬ মে) ইসরায়েলের হোম ফ্রন্টের কমান্ডার মেজর জেনারেল অরি গর্দিন সংবাদিকদের সামনে একটি গ্রাফ উপস্থাপন করে যুদ্ধ সম্পর্কিত বিভিন্ন তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গত সোমবার থেকে গাজার সশস্ত্র দলগুলো ইসরায়েলের দিকে প্রায় ৩ হাজার রকেট নিক্ষেপ করেছে। যা ২০০৬ সালে লেবাননের হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধের সময় ছোড়া রকেটের সংখ্য ছাড়িয়ে গেছে।

ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ গাজার পর পশ্চিম তীরে ছড়িয়ে পড়েছে। সংঘর্ষের শুরু হয় গত সপ্তাহে। জেরুজালেমের আল-আকসায় পবিত্র জুমাতুলবিদা আদায়কে কেন্দ্র করে এই সংঘর্ষের সূত্রপাত। বলা হচ্ছে, বিগত কয়েক বছরের মধ্যে ইসরায়েলি ও ফিলিস্তিনিদের মধ্যে এটাই সবচেয়ে বড় সংঘর্ষের ঘটনা। বড় ধরনের সংঘর্ষের সূচনা হয় গত সোমবার পূর্ব জেরুজালেমে। সেই সংঘর্ষ অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মে ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa