ঢাকা, বুধবার, ২ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

আন্তর্জাতিক

হামাসের মুহুর্মুহু রকেট হামলায় জ্বলছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, মে ১২, ২০২১
হামাসের মুহুর্মুহু রকেট হামলায় জ্বলছে ইসরায়েল

ইসরায়েলের অবৈধ বসতি লক্ষ্য করে ব্যাপকভাবে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা। ধারণা করা হচ্ছে, ইসরায়েলে হামাসের এই হামলা আরো বাড়তে পারে।

 

মঙ্গলবার (১১ মে) গভীর রাত থেকে শুরু করে বুধবার সকাল পর্যন্ত ১৩০টির বেশি রকেট হামলা হামলা চালানো হয়েছে। মুহুর্মুহু এ হামলা পুরোপুরি ঠেকাতে ব্যর্থ হয়েছে ইসরায়েল।

বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি জানিয়েছে, ইসরায়েলের আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এই হামলা ঠেকাতে পারে। এর সুরক্ষা বলয় ভেদ করেই মঙ্গলবার রাতে একটি ইসরায়েলি পাইপলাইনে আঘাত করেছে ফিলিস্তিনি রকেট। এতে পাইপলাইনের একটি বড় অংশে আগুন ধরে যায়। এতে মঙ্গলবার গভীর রাতে তেল আবিবের রিশন লেজিওনে এক নারী নিহত এবং অপর একজন গুরুতর আহত হয়েছেন।  

বুধবার ভোরেও রাজধানীসহ বের্শেবা, মধ্য ও দক্ষিণ ইসরায়েলের দিকে প্রচুর রকেট নিক্ষেপ করে হামাস। এতে বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো ইসরায়েলজুড়ে।  

এদিকে, ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, গাজায় ইসরায়েলি বাহিনীর অব্যাহত বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ জন। এর মধ্যে ১০ শিশুও রয়েছে। সবশেষ হামলায় গুঁড়িয়ে গেছে ১৩তলা গাজা টাওয়ার।

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। হামলার আশঙ্কায় আগে থেকেই মানুষ নিরাপদস্থলে সরে গিয়েছিল। এছাড়া সোমবারের হামলার ঘটনায় তিনজন ইসরায়েলি মারা গেছে।

২০১৭ সালের পর এটাই সবচেয়ে তীব্র হামলা বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মে ১২, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa