ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরান খানের মন্তব্যে অখুশি পাক কূটনীতিকরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মে ১০, ২০২১
ইমরান খানের মন্তব্যে অখুশি পাক কূটনীতিকরা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি প্রকশ্যে বিদেশে পাকিস্তানি মিশনকে তিরস্কার করায় পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র সচিবের কাছে প্রতিবাদ জানিয়েছেন বেশ কয়েকজন কূটনীতিক। তারা বলেছেন, তাদের ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে।

 

ডন জানিয়েছে, প্রবাসী পাকিস্তানিদের সেবা করতে এবং দেশে বিনিয়োগ আনতে ব্যর্থ হওয়ায় বুধবার বিশ্বজুড়ে নিযুক্ত পাকিস্তানি দূতদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় কূটনীতিকদের তিরস্কার করেন ইমরান খান।

তিনি বলেন, আমরা এভাবে চলতে পারি না। আমাদের দূতাবাসগুলি যেভাবে চলছে, এটি একটি পুরনো ঔপনিবেশিক ব্যবস্থায় কাজ করতে পারে, কিন্তু আজকের পাকিস্তানে নয়।  

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, দূতাবাসের প্রধান কাজ হচ্ছে প্রবাসীদের সেবা করা এবং তারপরে তাদের দেশে বিনিয়োগ আনার জন্য কাজ করা উচিত। পাকিস্তানের তুলনায় ভারতীয় দূতাবাসগুলো  বিনিয়োগ আনতে খুব সক্রিয়।

দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, যারা ছয় থেকে আট মাস ধরে তাদের পরিবারকে দেখেননি এবং বিদেশে কাজ করছেন, তাদের প্রতি অগ্রাধিকারমূলক আচরণ করার জন্য প্রধানমন্ত্রী কূটনীতিকদের প্রতি আহ্বান জানান।

সূত্র উদ্ধৃত করে দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বৃহস্পতিবার পররাষ্ট্র দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে দুই ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক করেন।

পররাষ্ট্র দপ্তরের এক কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রীর মন্তব্য পুরো পররাষ্ট্র সেবাকে হতাশ করেছে।  

এদিকে, টুইটারে প্রাক্তন পররাষ্ট্র সচিব তেহমিনা জানজুয়া বলেছেন, তিনি "পররাষ্ট্র মন্ত্রণালয়ের অযাচিত সমালোচনায় গভীরভাবে হতাশ। "

আরেক প্রাক্তন পররাষ্ট্র সচিব জলিল আব্বাস জিলানি বলেন, কয়েক দশকের অবহেলা, রাজনৈতিক পক্ষাঘাত এবং সম্পদের সীমাবদ্ধতায় পররাষ্ট্র সেবা ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মে ১০, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।