ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

চীনে আবদ্ধ বক্সে কুকুর-বিড়াল বিক্রি, প্রাণীপ্রেমীদের উদ্বেগ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, মে ৯, ২০২১
চীনে আবদ্ধ বক্সে কুকুর-বিড়াল বিক্রি, প্রাণীপ্রেমীদের উদ্বেগ

চীনে শতাধিক কুকুর-বিড়াল উদ্ধার করেছে চেংদুভিত্তিক প্রাণী উদ্ধার সংস্থা। সংস্থাটি জানায়, অনলাইনে কেনাবেচার পর গিফট বক্সে ছিল কুকুর-বিড়ালগুলো।

আরো উদ্বেগের বিষয় হলো, অনলাইনে যারা কালো গিফট বক্স কিনেছেন, তারা জানেন না আসলে তার মধ্যে কী আছে। সেসব ক্রেতাদের কাছে পাঠানোর জন্যই কুকুর-বিড়াল রেখে গিফট বক্স সাজানো হয়েছিল।

গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে, প্রাণী অধিকারকর্মীরা গত সোমবার ওই কুকুর-বিড়ালগুলো উদ্ধার করেছেন। চীনের ডেলিভারি সংস্থা জেডটিও এক্সপ্রেস কার্যালয় থেকে তারা ওই কুকুর-বিড়ালগুলো উদ্ধার করেন।  

জানা গেছে, ক্রেতাদের কাছে ডেলিভারির জন্য প্রস্তুত করে রাখা ১৬০টি বক্স খুললে একের পর এক কুকুর-বিড়াল বেরিয়ে আসে। সেগুলোর কোনোটিতে কুকুর ছিল আবার কোনোটিতে ছিল বিড়াল। সেসব কুকুর-বিড়ালদের মধ্যে অনেকগুলো একেবারে নাজুক অবস্থায় রয়েছে।

উদ্ধারকারী সংস্থা চেংদু লাভ হোম এনিম্যাল রেসকিউ সেন্টার জানিয়েছে, প্রাণীদের কষ্ট মানতে আমাদের কষ্ট হয়। কোনো গাড়িতে কুকুর-বিড়াল রেখে তাতে বাতাস প্রবেশের সুযোগ না রাখলে প্রাণীগুলো মারা যাবে। আর সেখানে ছোট্ট গিফট বক্সে কুকুর-বিড়াল রাখা ছিল। যে কারণে কয়েকটি কুকুর-বিড়াল মারা গেছে। জেডটিও এক্সপ্রেস কার্যালয়ের বাইরে সেগুলোর দেহ পড়ে আছে।

উদ্ধারকৃত কুকুর-বিড়ালের মধ্যে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত চারটি মারা গেছে। অন্যদের যথাযথ চিকিৎসা দরকার বলে জানিয়েছেন প্রাণীপ্রেমীরা। সূত্র: সুপ চায়না

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মে ০৯, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।