ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ফের রক্তাক্ত মিয়ানমার, নিরাপত্তার বাহিনীর গুলিতে নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, মে ৩, ২০২১
ফের রক্তাক্ত মিয়ানমার, নিরাপত্তার বাহিনীর গুলিতে নিহত ৮ ফাইল ফটো

ফের রক্তাক্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে মিয়ানমারে। নিরাপত্তার বাহিনীর গুলিতে মারা গেছেন জান্তাবিরোধী আরো ৮ জন।

তিনমাস কিছুটা শান্ত থাকার পর ফের উত্তপ্ত দেশটি।

রোববার (২ মে) বৈশ্বিক মিয়ানমার বসন্ত উৎসব উপলক্ষে বিক্ষোভে যোগ দেয় হাজারো মানুষ। এদিন মিয়ানমারের বাইরে অভ্যুত্থানবিরোধী সমাবেশও হয়। এসব সমাবেশে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো।

উৎসবের আয়োজকরা একটি বিবৃতিতে বলেছিলেন, মিয়ানমারের জনগণের ঐক্যের কণ্ঠ বিশ্বকে কাঁপিয়ে দিতে হবে।  

বার্তা সংস্থা মিজিমা জানায়, বিক্ষোভের সময় দু’জনকে গুলি করে হত্যা করা হয়েছে দেশটির বৃহত্তম শহর মান্দালয়ে। এর আগে ইরাবতি সংবাদমাধ্যমটি বন্দুক তাক করে রাখা এক ব্যক্তির ছবি পোস্ট করে।

মিয়ানমারের নাউ নিউজ জানায়, তিনজন মারা গেছেন মিয়ানমারের মধ্যাঞ্চলীয় শহর ওয়েটলেটে, দু’জন উত্তর-পূর্বের শান অঞ্চলের দু’টি শহরে মারা গেছেন। এছাড়া উত্তরের পাক্তানেও একজন নিহত হয়েছেন। গুলির পাশাপাশি রোববার ইয়াঙ্গুনের বিভিন্ন অংশে বোমা বিস্ফোরণেরও খবর পাওয়া গেছে। তবে কেউ এ ঘটনার দায় স্বীকার করেনি।

মিয়ানমারে গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত জান্তাবিরোধী বিক্ষোভে অন্তত ৭৬৫ জন নিহত হয়েছেন। গ্রেফতার করা হয়েছে কমপক্ষে ৪ হাজার ৬০৯ জনকে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ০৩, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।