ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জারদারি-বিলাওয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছেন চীনের রাষ্ট্রদূত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
জারদারি-বিলাওয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছেন চীনের রাষ্ট্রদূত

চীনের রাষ্ট্রদূত নং রোং সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি এবং পাকিস্তান পিপলস পার্টির প্রধান বিলাওয়াল ভুট্টো জারদারির সঙ্গে সাক্ষাৎ করেছেন। তিনি পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে আলোচনার আহ্বান জানিয়েছেন।

পিপিপির ভাইস প্রেসিডেন্ট সিনেটর শেরি রেহমানও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে পিপিপির এক বিবৃতিতে বলা হয়েছে।  

চীনা দূতের সাথে ছিলেন ডিফেন্স অ্যাটাচি মেজর জেনারেল চেন ওয়েন রোং, কনসাল জেনারেল করাচি লি বিজিয়ান এবং অন্যান্য কূটনীতিকরা। তারা দুই প্রতিবেশী দেশ এবং দুই রাজনৈতিক দল পিপিপি এবং চীনের কমিউনিস্ট অংশের মধ্যে পারস্পরিক সহযোগিতা এবং দীর্ঘস্থায়ী ভ্রাতৃত্বের সম্পর্কের ক্ষেত্রগুলি সম্পর্কে মতবিনিময় করেন।

আসিফ আলী জারদারি এবং বিলাওয়াল ভুট্টো জারদারি চীনকে গোয়াদার বন্দর প্রদানের পর চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোর প্রকল্প স্থাপনে দ্বিপাক্ষিক সহযোগিতার জন্য চীনা সরকারকে ধন্যবাদ জানান। এছাড়া করোনা প্রতিরোধে প্রয়োজনীয় ভ্যাকসিন সহায়তার জন্য চীনা সরকারকে ধন্যবাদ জানান।  

বিবৃতিতে বলা হয়েছে, উভয় পক্ষই পিপিপি এবং সিপিসির তিন প্রজন্মের মধ্যে লালিত এই দৃঢ় সম্পর্ক এবং অদম্য বন্ধন গড়ে তুলতে সম্মত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।