ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

মৃত্যুভয়ে উইল লিখতে ব্যস্ত চীনা তরুণরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
মৃত্যুভয়ে উইল লিখতে ব্যস্ত চীনা তরুণরা

চায়না উইল রেজিস্ট্রেশন সেন্টারের প্রকাশিত এক নতুন প্রতিবেদনে বলা হয়েছে, চীনে আগের চেয়ে অনেক বেশি তরুণ উইল (ইচ্ছাপত্র ) প্রস্তুত করছে।  

বিশেষজ্ঞরা বলছেন, মহামারির কারণে তরুণরা মৃত্যু এবং সম্পদ সম্পর্কে বেশি চিন্তিত।

আর তাই উইল লেখার সংখ্যা বেড়েছে।  

১৯৯০ সালের পরে জন্মগ্রহণকারী তরুণদের মধ্যে উইল লেখার সংখ্যা ৬০ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যা আগের বছরগুলির তুলনায় অনেক বেশি।  

বিশেষ করে বিদেশে অবস্থান করা চীনা জনগণ তাদের সম্পদ ব্যবস্থাপনার জন্য উইলের প্রতি বেশি ঝুঁকছে।  

প্রতিবেদনে দেখা গেছে, ৮০ শতাংশেরও বেশি তরুণ তাদের সঞ্চয় ব্যবস্থাপনার জন্য উইল প্রস্তুত করছে। এছাড়া সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মতো ভার্চুয়াল সম্পদ নিয়ে যারা কাজ করেন তারাও ইচ্ছাপত্র তৈরি করছেন।  

গুয়াংডং-এর চায়না উইল অর্গানাইজেশনের পরিচালক ইয়াং ইংগি রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভিকে বলেন, করোনা ভাইরাস মহামারি অনেক তরুণ চীনাকে মৃত্যুর কথা ভাবতে বাধ্য করেছে। তারা ভাবছে যদি তারা মারা যায় এবং কে তাদের বাবা-মা এবং বাচ্চাদের দেখাশোনা করবে আর তাদের সম্পদের কী হবে।  

চীনা আইনে বলা হয়েছে, ১৮ বছরের বেশি বয়সী যে কেউ তার উইল লিখতে পারবেন।  আর ১৬ বছর বয়সী তরুণরাও পারবে, যদি সে স্বাধীনভাবে আয় করতে পারে।

চীনে সাধারণত যারা উইল লিখে নেন, তাদের গড় বয়স ৬৭ বছর। এই সংখ্যা ইউরোপীয় দেশগুলির তুলনায় দ্বিগুণেরও বেশি।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২১
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ