ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে গণমাধ্যমের জোরালো হস্তক্ষেপের প্রমাণ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
পাকিস্তানে গণমাধ্যমের জোরালো হস্তক্ষেপের প্রমাণ

গত বছর ইন্টারন্যাশনাল ফেডারেশ অব জার্নালিস্ট (আইএফজে) বিশ্বের পাঁচটি দেশের তালিকা তৈরি করে, যেসব দেশে সাংবাদিকতা করা খুবই বিপজ্জনক। তালিকায় পাকিস্তানের নাম অন্যতম।

ডন নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, জাতিসংঘের ওই প্যানেল পাকিস্তান সরকারকে জানিয়েছে- কয়েকজন সাংবাদিক এবং মানবাধিকারকর্মীর বিরুদ্ধে ভিত্তিহীন কিছু অভিযোগের ব্যাপারে তথ্য পাওয়া গেছে। সাংবাদিকদের জিজ্ঞাসাবাদ এবং হুমকি দেওয়ার পর যেসব মামলার বিচারপ্রক্রিয়া শুরু হয়নি, সেসব ব্যাপারেও তথ্য দেওয়া হয়েছে নথিতে। এসব তথ্য পাকিস্তান সরকারকে দিয়েছে জাতিসংঘ।

পাকিস্তানে মতপ্রকাশের স্বাধীনতার ওপর 'বিধি-নিষেধের উদ্বেগজনক ধাঁচ' নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘের মানবাধিকার প্যানেলটি। ইতিমধ্যে পাকিস্তানের মানবাধিকার কমিশন (এইচআরসিপি) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ প্রশাসনের নিন্দা জানিয়েছে। এ ধরনের পদক্ষেপ থেকে রাষ্ট্রকে বিরত থাকতে হবে এবং রাজনৈতিক দ্বৈরথ ঠেকাতে তদন্ত সংস্থাকে (এফআইএ) ব্যবহার বন্ধ করা উচিত বলে জানিয়েছে তারা। সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।