ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নৌকাসহ চীনের ১৩ জেলেকে আটক করেছে তাইওয়ান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
নৌকাসহ চীনের ১৩ জেলেকে আটক করেছে তাইওয়ান

সমুদ্র সীমানা লঙ্ঘন করে অবৈধভাবে মাছ ধরার অভিযোগে একটি নৌকাসহ চীনের ১৩ জেলেকে আটক করেছে তাইওয়ান।  

জানা গেছে, কেলুং উপকূলের পেনজিয়া দ্বীপের কাছে তারা অবৈধভাবে মাছ ধরছিল।

ফোকাস তাইওয়ান এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

উপকূলরক্ষী বাহিনীর কেলুং শাখা থেকে বলা হয়েছে, গত মঙ্গলবার সকালে তারা জানতে পারে, তাইওয়ানের জলসীমায় ঢুকে গেছে তাইওয়ানের জাহাজ। সেটাও আবার দ্বীপ থেকে প্রায় ২৬ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলে।

জানা গেছে, সামুদ্রিক সম্পদে সমৃদ্ধ হিসেবে পরিচিত পেংজিয়া দ্বীপ। তাইওয়ানের সামরিক বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে দ্বীপটি এবং সাধারণ নাগরিকরা সেখানে যেতে পারেন না।

গত মঙ্গলবার দুপুর ১টা নাগাদ পেংজিয়া দ্বীপের ২৬ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চল থেকে উপকূলরক্ষী বাহিনী চীনের জেলেদের আটক করে। ওই সময় তাদের ব্যবহৃত নৌকাটি জব্দ করা হয়। সেই ঘটনার ভিডিও ধারণ করে রেখেছেন উপকূলরক্ষী বাহিনীর সদস্যরা।

উপকূলরক্ষী বাহিনীর সদস্যরা বলছেন, তারা যখন চীনা জেলেদের আটক করার চেষ্টা করছিলেন, ওই সময় জেলেরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। তবে শেষ পর্যন্ত তারা আটক হয়।  

তাইওয়ানের ওপর চীনের চাপ বৃদ্ধির মতো পরিস্থিতির মধ্যেই ঘটনাটি ঘটলো। চীন এর আগেই হুমকি দিয়ে রেখেছে, তাইওয়ানের স্বাধীনতা মানেই যুদ্ধ। সূত্র: এএনআই

বাংরাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ