ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

আন্তর্জাতিক

জম্মু-কাশ্মীরে পর্যটকদের ভিড়, হোটেল খালি নেই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১

জম্মু ও কাশ্মীরে গত কয়েক বছরে নিস্তেজ হয়ে পড়া পর্যটন খাত আবার জেগে উঠেছে। দলে দলে পর্যটক সেখানে ভিড় জমাচ্ছেন।

কাশ্মীরের বিখ্যাত পর্যটন কেন্দ্রগুলো কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সেখানকার হোটেলগুলোতে কোনো কক্ষ খালি নেই।  

গুলমার্গে এ বছর ভালো তুষারপাত হয়েছে। এছাড়া সরকার এবং পর্যটন ব্যবসায়ীদের লাগাতার প্রচারণার ফলে পর্যটকের সংখ্যা বেড়েছে।  

গুলমার্গকে বলা হয় ভারতে শীতকালীন খেলার কেন্দ্রস্থল। এবার সেখানে ২৬ ফেব্রুয়ারি থেকে শীতকালীন গেমসের আয়োজন করা হয়েছে। এছাড়া ছুটির দিনে পর্যটকদের জন্য আরও নানা আয়োজন সাজানো হয়েছে।  

জম্মু ও কাশ্মীর হোটেলিয়ার্স ক্লাবের চেয়ারম্যান মুশতাক আহমেদ ছায়া বলেন, অনেক চেষ্টার পর আমরা গুলমার্গে ভালো পর্যটক টানতে পারছি। এটা আমাদের পর্যটন খাতের জন্য ভালো। এখানে শীতকালীন গেমসের আয়োজন করায় আমরা সরকারের কাছে কৃতজ্ঞ।

গুলমার্গ হোটেলিয়ার্স ক্লাবের সভাপতি মুখতার আহমেদ বলেন, এটা সত্য যে আমাদের হোটেল রুমগুলো ১৫ এপ্রিল পর্যন্ত বুক হয়ে গেছে। আমরা আশাবাদী যে এই বছর সবগুলো হোটেল ভালো ব্যবসা করবে।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa